ডেস্ক রিপোর্ট::  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) শিশুদের জন্য রক্তনালীতে টিউমার (ভাস্কুলার এনোমেলিস) ক্লিনিকের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শিশু সার্জারি বিভাগে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্লিনিকের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

এ সময় শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শিশু সার্জারি বিভাগ যুগান্তকারী চিকিৎসাসেবা দিয়েছে। ইতোমধ্যে সফলভাবে জোড়া শিশু আলাদা করা হয়েছে। এই শিশুদের অনেক জটিল ও কঠিন অপারেশন সফলভাবে করা হয়ে থাকে।

তিনি বলেন, আমরা শিশু সার্জারি বিভাগের উন্নয়নে অনেক উদ্যোগ নিয়েছি। শিগগিরই বিশ্ববিদ্যালয়ে একটি জায়গার ব্যবস্থা করে শিশুদের জন্য একটি শিশু প্লে কর্নার চালু করা হবে। প্রত্যাশা করি, চলতি বছরের মধ্যেই এই বিভাগে শিশুদের লিভার ট্রান্সপ্ল্যান্টেশনও সফলভাবে সম্পন্ন করতে সক্ষম হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিশু সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. একে এম জাহিদুল ইসলাম। অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলালসহ শিশু সার্জারি বিভাগের বিভিন্ন স্তরের শিক্ষক চিকিৎসক রেসেডিন্ট সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here