ডেস্ক রিপোর্ট::  রাজবাড়ীর বালিয়াকান্দিতে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী আনারস প্রতীকের বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদের নিজ বাসভবনে প্রতিপক্ষ মোটরসাইকেল প্রতীকের সমর্থকেরা হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। শুক্রবার(১০ মে) রাত ৯টার দিকে এই ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

এ ঘটনায় আবুল কালাম আজাদের এক কর্মী গুরুতর আহত হয়েছেন। আহত কর্মীর নাম আব্দুল্লাহ (৩৫)। তিনি নবাবপুর ইউনিয়নের চর-দক্ষিণবাড়ী গ্রামের তোফাজ্জেল হোসেনের ছেলে। আহত আব্দুল্লাহকে স্থানীয়রা উদ্ধার করে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।

আহত আব্দুল্লাহ বলেন, আমরা আবুল কালাম আজাদের আনারস প্রতীকের প্রচার কাজ শেষ করে বেরুলি ইউনিয়ন পরিষদের সামনে এলে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী এহসানুল হাকিম সাধনের কর্মীরা তাদের লক্ষ্য করে ইট পাটকেল ছোড়ে। বিষয়টি আজাদ চেয়ারম্যানকে জানালে তিনি আমাদেরকে ওখান থেকে চলে আসতে বলেন। আমরা আজাদ চেয়ারম্যানের বাড়ির সামনে এসে দেখি সেখানে একটি গাড়ি রাখা ছিল। গাড়িটি সরাতে বললে নবাবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা রফিকুল ইসলাম বাচ্চুর বাড়িতে অবস্থান করে মোটরসাইকেল প্রতীকের কর্মীরা দলবদ্ধ হয়ে আমাদের ওপরে হামলা চালায়। ছাত্রলীগ নেতা জীবন ছুড়ি দিয়ে আমাকে কোপ দেয়। এরপরে বিএনপি নেতা রফিকুল ইসলাম বাচ্চুর ভাই সেলিম ও আদরসহ ৪-৫ জন আমাকে জোরপূর্বক চেয়ারম্যানের বাড়ির ভেতরে নিয়ে যায়। এরপরে বিএনপি নেতা বাচ্চুর বাড়িতে অবস্থান করা মোটরসাইকেল প্রতীকের কর্মীরা আজাদ চেয়ারম্যানের বাড়িতে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে।

তিনি আরও বলেন, ভাগ্য ভালো এই সময় আবুল কালাম আজাদ চেয়ারম্যান বাড়িতে ছিলেন না থাকলে হয়তো তার ওপরেও হামলা চালানো হতো।

বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদের বাড়িতে হামলার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে সহকারী কমিশনার (ভূমি) হাসিবুল হাসান ও বালিয়াকান্দি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন ঘটনাস্থলে যান।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাসিবুল হাসান বলেন, খবর পেয়ে আমরা চেয়ারম্যানের বাসভবনে চলে আসি। এখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক।

বাসভবনে হামলার ব্যাপারে তিনি বলেন, বাড়িতে হামলার কিছু নমুনা আমরা পেয়েছি। অর্থাৎ ভাঙা জানালার কাজ দেখতে পেয়েছি। বর্তমানে অফিসার ইনচার্জ আমার সাথেই রয়েছেন। আহত ব্যক্তি যদি অভিযোগ দেয় তাহলে থানা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

বালিয়াকান্দি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ বিষয়ে কোনো অভিযোগ থাকলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here