ডেস্ক রিপোর্ট::  বর্ণিল আয়োজনে বাংলা নতুন বছরকে বরণে উৎসবে মেতেছে খুলনাবাসী। রোববার (১৪ এপ্রিল) উৎসবমুখর পরিবেশে খুলনায় বর্ষবরণ করা হয়েছে। বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে মোড়ে মোড়ে আলপনা, বর্ণাঢ্য শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ উপলক্ষ্যে উদীচী শিল্পীগোষ্ঠী সকাল সাড়ে ৬টায় সার্কিট হাউসের সামনের সড়কে বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করে। সেখানে কবিতা আবৃতি, গান ও নৃত্য পরিবেশন করা হয়। অসংখ্য দর্শনার্থীর ভিড়ে অনুষ্ঠানস্থল বৈশাখী উৎসবে পরিণত হয়।

এছাড়া খুলনা জেলা প্রশাসন সকাল ৯টায় খুলনা রেলওয়ে স্টেশন প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। এরপর শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-৩ আসনের সংসদ সদস্য এসএম কামাল হোসেন, খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মোজাম্মেল হক, খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন প্রমুখ।

আব্বাস উদ্দিন একাডেমি সকাল সাড়ে ৮টায় নগরীতে র‌্যালি এবং জাতিসংঘ পার্কে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। নগরীর জাতিসংঘ শিশু পার্ক এবং খালিশপুর প্রভাতি স্কুল মাঠে চলছে বৈশাখী মেলা। খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) গানে গানে বর্ষবরণ করা হচ্ছে। তবে ঈদের ছুটি থাকায় এবার মঙ্গল শোভাযাত্রা করেনি খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ।

 

 

 

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here