ডেস্ক রিপোর্ট::  টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুর উপর উত্ত‌রবঙ্গগামী বিআর‌টি‌সির একটি বাস হঠাৎ বিকল হওয়ায় সেতু‌র পূর্ব টোলপ্লাজায় টোল আদায় বন্ধ ছিল। এতে দুই পা‌ড়ে প‌রিবহ‌নের চাপ বে‌ড়ে যানজ‌টের সৃ‌ষ্টি হয়। প‌রে বিআর‌টি‌সির বাস‌টি স‌রি‌য়ে নেয়ার পর সেতু‌তে পুনরায় টোল আদায় শুরু করা হয়।

সোমবার (৮ এপ্রিল) রাত সা‌ড়ে ৯টার দি‌কে সেতুর উপর এই ঘটনা ঘ‌টে। এতে সেতুর পূর্বপা‌ড়ে টোল আদায় বন্ধ ছিল ২০ মি‌নিট। ততক্ষ‌ণে বাড়‌তি প‌রিবহ‌নের কার‌ণে সেতুর পূর্ব ও প‌শ্চি‌ম অং‌শের দুই কি‌লো‌মিটার সড়‌কে যানজ‌টের সৃ‌ষ্টি হয়।

এদি‌কে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে প‌রিবহনের চাপ না থাক‌লেও বঙ্গবন্ধু সেতু-ভুঞাপুর-এলেঙ্গা সড়‌কে প‌রিবহ‌নের চাপ বৃ‌দ্ধি পে‌য়ে‌ছে। এতে ওই সড়‌কের কোথাও কোথাও প‌রিবহন ধীরগ‌তি‌তে চলাচল কর‌ছে।

বঙ্গবন্ধু সেতু সূ‌ত্রে জানা গে‌ছে, ঢাকায় সি‌টি‌তে চলাচল করা ক‌য়েক‌টি বাস সন্ধ‌্যার পর বঙ্গবন্ধু সেতু পার হওয়ার সময় নষ্ট হ‌য়ে যায়। ত‌বে কিছুক্ষণ প‌রেই সে‌গু‌লো মেরামত ক‌রে সেতু পার হ‌য়ে যায়। রাত সা‌ড়ে ৯টার দি‌কে বিআর‌টি‌সির দ্বিতল বাস‌টি সেতু পার হওয়ার সময় হঠাৎ বিকল হ‌য়ে যায়। প‌রে ক্ষ‌তিগ্রস্থ বাস‌টি রেকা‌রের সাহা‌য্যে উদ্ধা‌র কার্যক্রম শুরু ক‌রে কর্তৃপক্ষ। প‌রে টোল বন্ধ করা হয় বাস‌টি উদ্ধার করার সময়। প‌রে বাস‌টি উদ্ধার হওয়ার পর ২০‌মি‌নিট পর টোল আদায় শুরু করা হয়।

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর আশরাফ জানান, দুর্ঘটনার পর বাস‌টি স‌রি‌য়ে নেয়া হ‌য়ে‌ছে। এ সময় বেশ কিছু সময় সেতু‌তে টোল আদায় বন্ধ ছিল। এতে প‌রিবহন চলাচল বন্ধ থাক‌লেও কোন যানজট হয়‌নি। স্বাভাবিক গ‌তি‌তেই পরিবহন চলাচল কর‌ছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here