পাবনার ঈশ্বরদী রেলওয়ে ষ্টেশনের অদূরে  বৃহস্পতিবার সকালে তেলবাহী একটি ট্রেনের ৩টি বগি (ট্যাংক ওয়াগন) লাইনচ্যুত হয়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এ ঘটনায় সকাল সাড়ে ৮ টা থেকে ঈশ্বরদীর সাথে সারাদেশের রেল যোগাযোগ বিছিন্ন হয়ে পড়ে। এতে করে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে হাজার হাজার যাত্রীদের। এদিকে সকাল ১০ টার দিকে একটি রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করেছে।

প্রত্যদর্শীরা জানান, খুলনা থেকে পার্বতীপুরগামী তেলবাহী একটি ট্রেন ঈশ্বরদী রেলওয়ে ষ্টেশনের কয়েকগজ দূরে রেলগেট পাড় হবার পরপরই বিকট শব্দে ট্রেনটির তিনটি বগি লাইন থেকে আছরে পরে। এ সময় ঈশ্বরদীতে আতংক ছড়িয়ে পড়ে।

ঈশ্বরদী রেলের উপ-সহকারী প্রকৌশলী হাবিবুর রহমান জানান, সকাল ১০ টার দিকে ঈশ্বরদী লোকোশেড থেকে একটি রিলিফ ট্রেন এসে সকাল সাড়ে ৯টা থেকে উদ্ধার কাজ শুরু করেছে।

পাকশী বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা সুজিত কুমার বিশ্বাস জানান, তেলবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ায় রাজশাহী থেকে খুলনাগামী আন্তঃনগর সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেনটি ঈশ্বরদী রেল স্টেশনে এবং খুলনা থেকে রাজশাহীগামী আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি পোড়াদহ রেল স্টেশনে থামিয়ে রাখা হয়েছে।

উদ্ধার কাজ শেষ হতে কত সময় লাগবে সে বিষয়ে নিশ্চিত করে তিনি কিছু জানাতে পারেনি। তবে ট্রেনটি তুলতে সন্ধা পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে। সে ক্ষেত্রে বৃহস্পতিবার সারাদিন সারা  দেশের সঙ্গে সকল রেল যোগাযোগ বিচ্ছিন্ন থাকবে।

ট্রেন পরীক্ষক মনিরুজ্জামান মনির বলেন, ‘রেল লাইনের পয়েন্ট বিস্ফোরিত হয়ে এ দুর্ঘটনা ঘটেছে। এতে তেলবাহী ট্রেনের (ট্যাংক ওয়াগন) ৩টি বগি সম্পূর্ণ লাইনচ্যুত হয়।

পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার পঙ্কজ কুমার সাহা জানান, বিকল্প রেল লাইন স্থাপন করে মূল রেললাইন থেকে বাইপাস করে অন্যান্য ট্রেনগুলি সাময়িকভাবে চলাচলের ব্যবস্থা করা হচ্ছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/কলিট তালুকদার/পাবনা

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here