ডেস্ক রিপোর্ট::  পচা টমেটো, গাজর, তেঁতুল ও জলপাই দিয়ে তৈরি হতো ভেজাল সস। পরে সেগুলো যেত, দেশের বিভিন্ন নামিদামি হোটেল ও রেস্তোরাঁয়। রাজধানীতে এমন একটি কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। পরে কারখানাটি সিলগালা করে এর মালিককে গ্রেপ্তার করা হয়।

রোববার (১৪ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে কামরাঙ্গীরচরের মুন্সিহাটি এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে ফারজানা ফুড প্রোডাক্টস নামে ভেজাল সসের কারখানাটির সন্ধান পায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

অভিযানে ৫০০ কেজি অর্ধপচা গাজর, ২০০ কেজি অর্ধপচা জলপাই ও ১০০ কেজি প্রস্তুতকৃত ভেজাল সস জব্দ করা হয়। পরে কারখানার মালিক মো. ফরিদ হোসেন বেল্লালকে গ্রেপ্তার করা হয়।

লালবাগ জোনের সহকারী পুলিশ কমিশনার মো. ইমরান হোসেন মোল্লা বলেন, কারখানাটি দীর্ঘদিন ধরে ভেজাল সস উৎপাদন ও বিক্রি করে আসছিল। উৎপাদন করা এসব ভেজাল সস রাজধানীর নামিদামি হোটেল ও রেস্তোরাঁয় পরিবেশন করা হতো।

কোনো স্বাস্থ্যবিধি ও খাদ্য নিরাপত্তা গাইডলাইন ছাড়াই নোংরা পরিবেশে এসব সস তৈরি হতো পচা গাজর, টমেটো, তেঁতুল ও জলপাই দিয়ে।

পুলিশের এই কর্মকর্তা বলেন, কারখানাটি সিলগালা করা হয়েছে। এ বিষয়ে কামরাঙ্গীরচর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে গ্রেপ্তার মালিককে আদালতে প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here