নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুলার দাপা এলাকার রফতানীমুখী পোশাক শিল্প প্রতিষ্ঠান মেরিনা এ্যাপারেলসে শ্রমিক অসনেত্মাষের জের ধরে ৩ কর্মকর্তাকে মারধরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় প্রতিষ্ঠানের ১৫ জন শ্রমিককে আসামী করা হয়েছে। বৃহস্পতিবার সকালে প্রতিষ্ঠানের ব্যবস্থাপক (এডমিন এন্ড এইচআর) তুষার কানিত্ম বাড়ৈ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার আসামীরা হলেন, প্রতিষ্ঠানের শ্রমিক আফতাবউদ্দিন, বাবুল, মাসুম পারভেজ, মনির হোসেন, আলমগীর হোসেন, গনি, অহিদুর রহমান, কামাল, নাজমুল, সৈকত, সালেহা, বিমল, খাদিজা, তানিয়া, শিউলী।

জানা গেছে, মঙ্গলবার সকালে এক শ্রমিককে মারধরের ঘটনাকে কেন্দ্র করে দাপা এলাকার মেরিনা এ্যাপারেলসে তীব্র শ্রমিক অসনেত্মাষের সৃষ্টি হয়। বিক্ষুদ্ধ হয়ে উঠে শ্রমিকরা। ৫ ঘণ্টা কারখানার ৭ কর্মকর্তা অবরম্নদ্ধ করে রাখে। এর মধ্যে তিন কর্মকর্তাকে মারধোর করে শ্রমিকেরা। পরে র‌্যাব ও পুলিশ তাদের উদ্ধার করে।

এ বিষয়ে ফতুলা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মতিন জানান, এখন পর্যনত্ম কোন শ্রমিক গ্রেপ্তার হয়নি। পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। শ্রমিক অসনেত্মাষের জের ধরে প্রতিষ্ঠানটি বন্ধ রয়েছে। শনিবার থেকে পুনরায় চালু হবে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/মাকসুদুর রহমান কামাল/নারায়ণগঞ্জ

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here