গোলাম মোস্তাফিজার রহমান মিলন, হিলি (দিনাজপুর) প্রতিনিধি ::

নানা আয়োজনে মধ্য দিয়ে দিনাজপুরে হিলিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। আজ মঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনি এবং সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৭ টায় শহীদ স্মৃতিফলকে উপজেলা প্রশাসন, থানা পুলিশ, উপজেলা আওয়ামীলীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান,সামাজিক ও সাংস্কৃতিক এবং বিভিন্ন শ্রেণি ও পেশার সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। শ্রদ্ধা নিবেদন শেষে নিহতদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

এরপর সকাল ১০ টায় হাকিমপুর সরকারি ডিগ্রি কলেজ মাঠে পায়রা উড়িয়ে ও আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সেখানে বিভিন্ন বাহিনী ও শিক্ষার্থীদের কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এছাড়াও আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান,পুরস্কার বিতরণী,বিশেষ প্রার্থনা,হাসপাতালে ভালো খাবার পরিবেশনের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়েছে।

এসময় সেখানে উপজেলার চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন,উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়,সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম,উপজেলা সহকারী কমিশনার লায়লা ইয়াসমিন,উপজেলা কৃষি অফিসার আরজেনা বেগম,ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন,মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহার,ওসি দুলাল হোসেন,উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সোহরাব হোসেন প্রতাব মল্লিক,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলীসহ অনেকে উপস্থিত ছিলেন। এরপর বিকেল ৫ টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নিবার্হী অফিসার অমিত রায়ের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here