ডেস্ক রিপোর্ট::  বই উৎসবের দিনে নতুন বই পায়নি বাউফল উপজেলার ৬৭টি মাদরাসার ৮ম শ্রেণির কোমলমতি শিক্ষার্থীরা। সোমবার (১ জানুয়ারি) বছরের প্রথম দিনে ৬ষ্ঠ, ৭ম ও নবম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হলেও কোমলমতি ওই সব শিক্ষার্থীদের বই দেওয়া হয়নি।

ফলে অন্যান্য শ্রেণির শিক্ষার্থীদের মুখে হাসি ফুটে উঠলেও হাসি ছিল না ৮ম শ্রেণির শিক্ষার্থীদের মুখে। তাদেরকে খালি হাতে বাড়ি ফিরতে হয়েছে।

কেশবপুর ফজলুল হক ফাজিল মাদরাসার ৮ম শ্রেণির শিক্ষার্থী নাহিদ হোসেন বলেন, ‘নতুন বছরে নতুন বই পাওয়ার আনন্দই আলাদা। বই না পেয়ে আমরা সেই আনন্দ থেকে বঞ্চিত হয়েছি। ইচ্ছা ছিল নতুন বই নিয়ে বাড়িতে গিয়ে মনোযোগ সহকারে লেখাপড়া শুরু করব। কিন্তু সেটা আর হলো না।’

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. নাজমুল হক বলেন, ঠিক সময়ে ঠিকাদারেরা অন্যান্য শ্রেণির বই সরবরাহ করলে ও ৮ম শ্রেণির বই আমাদেরকে দিতে পারেনি। তাই ওই শ্রেণির শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণে করা সম্ভব হয়নি। আমাদের চাহিদার ৭ লাখ ৮০ হাজার ৮৫০খানা বইয়ের মধ্যে ৭ লাখ ৫০ হাজার ৮৫০খানা বই বিতরণ করেছি। অবশিষ্ট অষ্টম শ্রেণির ৩০ হাজার বই হাতে না পাওয়ায় বিতরণ করতে পারিনি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here