দেশে করোনায় আরও ৩ মৃত্যু, শনাক্ত ৩৫

স্টাফ রিপোর্টার :: দেশে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জন করোনায় সংক্রমিত হয়েছে। যা গতকালের সংক্রমণের সংখ্যার দ্বিগুণ। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত রোগীরা সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২৩ জনে। এ ছাড়া নতুন ৩ রোগীর মৃত্যুতে এই সংখ্যা বেড়ে ১২ জন হয়েছে।

আজ সোমবার দুপুর ২টায় স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ে দেশে নতুন সংক্রমণের সর্বশেষ এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণের সংখ্যা ৩৫, সর্বমোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা ১২৩।

সেব্রিনা ফ্লোরা বলেন, ৩৫ জন নতুন রোগীর মধ্যে পুরুষের সংখ্যা ৩০ ও পাঁচজন নারী রয়েছেন। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ রিকভার করেনি অর্থাৎ রিকভার সংখ্যা ৩৩ জন বলে জানান তিনি।

এলাকাভিত্তিক বিশ্লেষণে ঢাকা শহরে করোনা রোগী ৬৪ জন জানিয়ে প্রতিষ্ঠানটির পরিচালক বলেন, ‘ঢাকার পরই রয়েছে নারায়ণগঞ্জ। নারায়ণগঞ্জকে আমরা ক্লাস্টার হিসেবে চিহ্নিত করেছি। সেখানে বেশ কিছু কার্যক্রম গ্রহণ করা হয়েছে যাতে সেখানে সংক্রমণ দ্রুত ছড়িয়ে না পড়ে। এখন সেখানে সংখ্যা ২৩। গত ২৪ ঘণ্টায় যাদের সংক্রমণ আমরা নিশ্চিত করতে পেরেছি, তার মধ্যে ১২ জনই হচ্ছেন নারায়ণগঞ্জের। এর পরবর্তীতে রয়েছে মাদারীপুর।’

আইইডিসিআর পরিচালক আরও বলেন, ‘ঢাকা জেলায় চারজন সংক্রমিত। ঢাকার অদূরে যে উপজেলাগুলো রয়েছে-কেরাণীগঞ্জ, দোহার, ধামরাই, সাভার ও নবাবগঞ্জে এই চারজন সংক্রমিত হয়েছে।’

 

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনায় প্রাণ গেল বিএনপি নেতা ড. মামুনের

স্টাফ রিপোর্টারঃকরোনায় মৃত্যু হয়েছে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ড. মামুন রহমান ...