ডেস্ক রিপোর্ট::  পাকিস্তানি ব্যাটসম্যান ইফতিখার আহমেদের চেহারা ও বয়সের সঙ্গে মিল রেখে অনেকেই তাকে ‘চাচা’ বলে খোঁচা দেন। কিন্তু সেই ‘চাচা’ই মাঠে মারকুটে তরুণে পরিণত হয়ে ‍ওঠেন! দলের সতীর্থদেরও কেউ কেউ ওই নামে সম্বোধন করে থাকেন ইফতিখারকে। তবে ৩৩ বছর বয়সী এই অলরাউন্ডার আর ওই ডাক শুনে রাগ নিয়ন্ত্রণ করতে পারেননি। ‘চাচ্চু’ ডাক শুনে দর্শকের উদ্দেশে ‘চুপ থাকুন/করুন’ মন্তব্য করেন তিনি।

হ্যামিল্টনে আজ (রোববার) পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি হয় পাকিস্তান ও নিউজিল্যান্ড। যেখানে অ্যাডাম মিলনের বোলিং তোপে পাকিস্তান ২১ রানে পরাজিত হয়েছে। যা সিরিজে টানা দ্বিতীয় হার শাহিন আফ্রিদির দলের। ম্যাচের প্রথম ইনিংসে ইফতিখার অনাকাঙ্ক্ষিত ঘটনার শিকার হন। বাউন্ডারি লাইনে পাকিস্তানি এই ক্রিকেটারকে পেয়ে হঠাৎ পেছন থেকে ‘চাচ্চু’ বলে কেউ একজন ডাক দেয় বলে উল্লেখ করেছে পাকিস্তানি সংবাদমাধ্যমগুলো।

ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও ঘটনার শুরুর অংশ ভিডিওতে দেখা যায়নি। হঠাৎ রাগী মেজাজের ইফতিখারকে পেছনে ফিরে দর্শকের সঙ্গে কথা বলতে দেখা যায়। ক্ষুব্ধ ক্রিকেটারের মন্তব্যের জবাবে এক দর্শক বলে ওঠেন— ‘আমরা আপনার ভক্ত’। বোঝা যাচ্ছে তখনও এই ডানহাতি স্পিন অলরাউন্ডারের মেজাজ কমেনি। জবাবে ইফতিখার বলেন বলেন— ‘শান্ত থাকুন’।

এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলতে এসে ‘চাচা’ নামের নেপথ্য কাহিনী তুলে ধরেন পাকিস্তানি এই তারকা। ফরচুন বরিশালের হয়ে খেলা ইফতিখার ওই সময় জানিয়েছিলেন— একটা সময় চাচা বলে তাকে কেউ ডাকলে তিনি খুবই বিরক্ত হতেন। কিন্তু এখন কেন যেন ডাকটা তিনি উপভোগ করেন।

এদিকে, কিউইদের বিপক্ষে এদিন ব্যাটিংয়ে নেমেও সেভাবে সুবিধা করতে পারেননি ইফতিখার। ৮ বলে মাত্র ৪ রান করে তিনি প্যাভিলিয়নে ফেরেন। এর আগে শুরুতে ব্যাট করা স্বাগতিক নিউজিল্যান্ডের হয়ে ওপেনার ফিন অ্যালেন সর্বোচ্চ ৪১ বলে ৭৪ এবং মিচেল স্যান্টনার ১৩ বলে ২৫ রান করেন। এছাড়া বাকিরা ইনিংস বড় করতে না পারলেও, মিডল অর্ডারের প্রায় সবাই ১৪০–এর বেশি স্ট্রাইকরেটে ব্যাট করে এনে দেন ১৯৪ রানের বড় সংগ্রহ।

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান নির্ধারিত ওভার শেষ হওয়ার ৩ বল হাতে থাকতেই ১৭৩ রানে গুটিয়ে যায়। সাবেক অধিনায়ক বাবর আজম সর্বোচ্চ ৪৩ বলে ৭টি চার ও দুটি ছক্কায় ৬৬ রান করেন। এছাড়া ২৫ বলে ৫০ রানের ঝোড়ো ইনিংস খেলেন ফখর জামান। তিনি ৩টি চার ও ৫টি ছক্কা হাঁকান। কিউইদের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন অ্যাডাম মিলনে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here