তিতুমীর কলেজ প্রতিনিধি :: রাজধানীর সরকারি তিতুমীর কলেজে ‘বজ্রকন্ঠ সাংস্কৃতিক সংসদ’ এর নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।এতে সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন আব্দুল্লাহ আল জিয়াদ ও সাধারণ সম্পাদকের দায়িত্বে আছেন মোঃ আল ইমরান পলাশ।

মঙ্গলবার (১৪ মার্চ) শিক্ষা প্রতিষ্ঠানের সুষ্ঠু বিনোদন, নির্মল সাংস্কৃতিক চর্চার প্রসার, মুক্তবুদ্ধির বিকাশের মধ্য দিয়ে জঙ্গিবাদ মুক্ত, সাংস্কৃতিবান্ধব শিক্ষাব্যবস্থা গড়ে তোলার প্রত্যয়ে, আগামী ১ বছরের জন্য বজ্রকন্ঠ সাংস্কৃতিক সংসদ,সরকারি তিতুমীর কলেজের নিম্নোক্ত কমিটির অনুমোদন দেওয়া হয়।

সদ্য দায়িত্ব পাওয়া সভাপতি আব্দুল্লাহ আল‌ জিয়াদ বলেন, আমাদের জাতি হিসেবে উন্নতি করতে হলে সাংস্কৃতিক উন্নয়ন জরুরী। সাংস্কৃতিক উন্নয়নে আমাদের এই সংগঠনের সাংস্কৃতিক আন্দোলন অগ্রণী ভূমিকা রাখবে বলে আমি আশা করি। সরকারি তিতুমীর কলেজ বাংলাদেশের তথা দক্ষিণ এশিয়ার মধ্যে শিক্ষার্থীর দিক দিয়ে সর্ব বৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান। এখান থেকে সুস্থ সাংস্কৃতিক চর্চা ও মুক্ত চিন্তা দেশের সাংস্কৃতিক অঙ্গনকে আরও সমৃদ্ধ করবে বলে আমি আশা রাখি।

সাধারণ সম্পাদক আল ইমরান পলাশ জানান, শিক্ষা প্রতিষ্ঠানের সুষ্ঠু বিনোদন, নির্মল সাংস্কৃতিক চর্চার প্রসার, মুক্তবুদ্ধির বিকাশের মধ্য দিয়ে জঙ্গিবাদ মুক্ত, সাংস্কৃতিবান্ধব শিক্ষাব্যবস্থা গড়ে তোলার প্রত্যয়ে সর্বদা কাজ করে যাব ইনশাআল্লাহ।

এছাড়াও কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি আকাশ সাধু (সঙ্গীত, সকল বাদ্যযন্ত্র), মোঃ ফজলে রাব্বি (আবৃত্তি), দুলাল মিয়া (সঙ্গীত), জনি আকন্দ (অভিনয়), মিজানুর রহমান মাসুদ (সঙ্গীত, খমক যন্ত্র), তানিম খান (অভিনয়), সাদ বিন সাজিদ (অভিনয়), আবু নেছার বাপ্পি (গিটারিস্ট), এ.বি.এম আরিফ ( অভিনয়, সঙ্গীত, নৃত্য)।

উক্ত কমিটিতে প্রধান উপদেষ্টা হিসেবে আছেন তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফেরদৌস আরা বেগম। মডারেটরের ভূমিকায় থাকছেন অধ্যাপক ড. মিয়া এনামুল হক সিদ্দিকী (রতন সিদ্দিকী) ও সহকারী অধ্যাপক মোহামম্মদ রুহুল কুদ্দুস মল্লিক।

তত্ত্বাবধায়ক হিসেবে রয়েছেন তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here