ঢাকা সিটি করপোরেশন (ডিসিসি) দ্বিখণ্ডিত করার সিদ্ধান্তের প্রতিবাদে কর্মকর্তা-কর্মচারিদের কর্মবিরতি কর্মসূচি পালনের সময় পুলিশের সাথে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে একজন আহত হয়েছে বলে জানা গেছে।

ঘণ্টাব্যাপী সংঘর্ষে গোটা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে। এ সময় নগর ভবনের সামনে রাস্তা দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল থেকে পূর্ব নির্ধারিত কর্মবিরতি কর্মসূচি পালনের জন্য কর্মকর্তা-কর্মচারিরা ডিসিসির ১০ জোন থেকে নগর ভবনে জড়ো হয়। সকাল সাড়ে ১০টার দিকে তারা ভবনের সামনে বেশ কয়েকটি ময়লার গাড়ী রেখে প্রতীকি কর্মসূচি শুরু করে। এ সময় শান্তিপূর্ণভাবেই চলছিলো তাদের কার্যক্রম।

কিন্তু বেলা ১১টার দিকে হঠাৎ করে নগর ভবনের সামনের সড়কে এক কর্মকারীকে পুলিশ পিটিয়ে আহত করে। এ সময় তাকে উদ্ধার করে ভবনের ভেতর নিয়ে যায় অন্য কর্মচারিরা।

ওই কর্মচারি জানায়, পুলিশ তাকে পিটিয়ে ও ইট ছুঁড়ে আহত করেছে। এতে সেখানে জড়ো হওয়া কমকর্তা-কর্মচারীরা উত্তেজিত হয়ে রাস্তায় নেমে আসে।

উত্তেজিত কর্মচারিরা এ সময় পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। পুলিশ প্রথমে পিছু হটে যায়। কিছুক্ষণ পরে পুলিশ সংগঠিত হয়ে প্রতিরোধ করতে গেলে ব্যাপক সংঘর্ষ শুরু হয়।

এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, পুলিশ কাউকে আহত করে নি। ভেতর বা বাইরের শত্রুভাবাপন্ন কেউ এটা করে থাকতে পারে।

এদিকে, কর্মকর্তা-কর্মচারি সমন্বয় পরিষদের সদস্য সচিব আব্দুল লতিফ বলেন, পুলিশের পক্ষ থেকে এরকম উস্কানীমুলক ঘটনা ঘটানো হয়েছে। যার পরিণতিতেই এই ধরণের অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

 

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/স্টাফ রিপোর্টার

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here