ব্রেকিং নিউজ

ঢাকায় আন্তর্জাতিক ‘সেলসফোর্স’ সম্মেলন

ঢাকা :: গ্রাহক ব্যবস্থাপনা বিষয়ক সল্যুশন ‘সেলসফোর্স’ নিয়ে ঢাকায় অনুষ্ঠিত হলো প্রযুক্তি পেশাজীবিদের আন্তর্জাতিক সম্মেলন।

যুক্তরাষ্ট্র ভিত্তিক সেলসফোর্স মূলত গ্রাহক  তথ্য ব্যবস্থাপনার জন্য সল্যুশন  তৈরি করে থাকে যা প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোকে সেবাগ্রহনকারীদের সময়ভিত্তিক তথ্য প্রদান করে।

রবিবার রাজধানীর গুলশানে সেলিব্রেশান পয়েন্টে ‘ঢাকা ড্রিমিন – ২০১৯ ট্রেইলহেডএক্স’ শিরোনামে দিনব্যাপী আয়োজনে ৫০ জন পেশাজীবি অংশগ্রহন করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সম্মেলনের উদ্বোধন করেন সেলসফোর্স পরামর্শক  এবং ইনোভিশিও ইঞ্জিনিয়ারিংয়ের প্রধান নির্বাহী ফাইজুল মান্নান।

প্রযুক্তি প্রতিষ্ঠান আরোল্য টেকের সহযোগিতায় সম্মেলনটির আয়োজন করে সেলসফোর্স পেশাজীবিদের সংগঠন ‘ঢাকা বাংলাদেশ ডেভেলপারস গ্রুপ’।

সম্মেলনে অংশগ্রহনকারীগন ‘সেলসফোর্স’ সেবা ব্যাবহার বিষয়ে জ্ঞান এবং অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ পান বলে জানান আয়োজকরা।

দিনব্যাপী সম্মেলনে সেলসফোর্স  লাইটনিং ওয়েব কম্পোনেন্ট, সেলসফোর্স গভর্নর লিমিট এবং এর সীমাবদ্ধতা, এপেক্স ডিবাগিং, এপেক্স রিপ্লে ডিবাগার টু রেস্কিউ, আর্কিটেক্ট হবার পদ্ধতি, কাস্টমার ৩৬০ প্লাটফর্ম এবং ডেটা লেক, এক্সপেরিয়েন্স সেলসফোর্স এফএসসি, ডিজাইন থিঙ্কিং, অ্যাজাইল, সিক্রেট সস ফর সেলসফোর্স ইমপ্লিমেন্টেশান ইত্যাদি বিষয়ে আলোচনা হয়।

সম্মেলনে ভারত থেকে ইন্টারনেট মাধ্যমে যুক্ত হয়ে ‘এলডব্লিউসি এবং  সেলসফোর্স ট্রেইলব্লেজার কমিউনিটি গ্রুপে নিযুক্তির কারন ও পদ্ধতি’ সম্পর্কে উপস্থাপন করেন প্রযুক্তি বিশেষজ্ঞ  ওম প্রকাশ।

‘ডিজাইন থিঙ্কিং, অ্যাজাইল: সিক্রেট সস ফর সেলসফোর্স ইমপ্লিমেন্টেশান’ শীর্ষক অধিবেশনে বিষয়ভিত্তিক ধারনা দেন ইন্দুত্তিভার সহ-প্রতিষ্ঠাতা মোহাম্মাদ ইউসুফ দাউদ।

আরোল্য টেকের প্রধান সফটওয়্যার প্রকৌশলী মোহাম্মাদ জাকির হোসেনের অধিবেশনে ‘কাস্টমার ৩৬০ প্লাটফর্ম এবং ডেটা লেক’ বিষয়ে আলোচনার পাশাপাশি সামাজিক কাজে সাংগঠনিক অংশগ্রহনের বিষয় তুলে ধরা হয়।

ঢাকা বাংলাদেশ ডেভেলপারস গ্রুপের উদ্যোগে অনাথ শিশুদের মাঝে বিদ্যানন্দ সংস্থার মাধ্যমে অনুদান প্রদান করা হয়। অনুদান হিসেবে শিশুদের জন্য ব্যাগ বই ও অন্যান্য শিক্ষা সামগ্রী, টিশার্ট, শীতকালীন প্রসাধনী দেয়া হয়।

আয়োজক সংগঠনের প্রধান মোহাম্মাদ জাকির হোসেন বলেন, আমরা শুধু প্রযুক্তির মধ্যে সীমাবদ্ধ না থেকে, সামাজিক দায়িত্ববোধে উদ্বুদ্ধ হয়ে কর্পোরেট সোশ্যাল ওয়ার্ক এর অংশ হিসেবে এই অনুদানের ব্যাবস্থা করেছি। আমরা কমিউনিটির পক্ষ থেকে এ ধরনের সামাজিক কাজে অংশগ্রহন বাড়াতে চাই।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইনোভিশিও ইঞ্জিনিয়ারিংয়ের কারিগরী বিভাগের প্রধান আরশাদ হোসেন, রেলিসোর্সের জেষ্ঠ্য সফটওয়্যার প্রকৌশলী নুর আলম শুভ, আপ্লিকেশান আরকিটেক্ট সাইফুল ইসলাম, ইন্ডিপেন্ডেন্ট কন্ট্রাক্টর আল-আমিন রুবেল। -প্রেস বিজ্ঞপ্তি

 

 

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রী’র ত্রাণ ও কল্যাণ তহবিলে নগদ চেক ও ১ লক্ষ পিস মিনিস্টার সার্জিক্যাল মাস্ক হস্তান্তর

  আজ রবিবার প্রধানমন্ত্রী’র ত্রাণ ও কল্যাণ তহবিলে নগদ চেক এবং মিনিস্টার ...