ঝিনাইদহের ৩ মাসে ৪ টি মেছোবাঘ পিটিয়ে হত্যা

দুই দিনের ব্যবধানে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার তালসার বাজার থেকে বৃহস্পতিবার রাতে আরো একটি বিলুপ্তপ্রায় মেছোবাঘ আটক হয়েছে। এই নিয়ে গত ৩ মাসে ৫টি মেছোবাঘ আটকের ঘটনা ঘটলো। এর মধ্যে ৪টি গ্রামবাসি পিটিয়ে হত্যা করে।

কোটচাঁদপুর উপজেলা বনবিভাগ কর্মকর্তা আসাদুজ্জামান জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে তার অফিসের সামনে কে বা করা একটি মেছোবাঘ পিটিয়ে অর্ধমৃত রেখে পালিয়ে যায়। মোছোবাঘটি প্রানী সম্পাদ বিভাগের কাছে চিকিৎসার জন্য রাতেই হস্তান্তর করা হয়েছে। তিনি পরে খোঁজ নিয়ে জেনেছেন বাঘটি তালসার বাজার থেকে আটকের পর পিটিয়ে আহত করে অজ্ঞাত গ্রামবাসি বন বিভাগে ফেলে রেখে গেছেন।

কোটচাঁদপুর উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ প্রহলাদ কুমার জানান, রাতে একটি মেছোবাঘ তাদের কাছে চিকিৎসার জন্য বনবিভাগের কর্মকর্তা রেখে গেছেন। বাঘটিকে পিটিয়ে জখম করা হয়েছে। চিকিৎসা চলছে, বাচানো যাবে কিনা বলা যাচ্ছে না বলে তিনি জানান।

এ ব্যাপারে কুশনা ইউনিয়নের চেয়ারম্যান শরিফুর রহমান খান টিটো নতুন করে কোন মেছোবাঘ আটকের কথা জানেন না বলে জানিয়েছেন। উল্লেখ্য বন্যপ্রানী সংরক্ষনে কোটচাঁদপুর উপজেলা প্রশাসন ও বন বিভাগের চরম উদাসিনতায় মঙ্গলবার কোটচাঁদপুর উপজেলার কুশনা গ্রাম থেকে একটি মেছোবাঘ আটক করে দুই দিন আটকে রাখেন গ্রামবাসি। বুধবার মেছোবাঘটির মৃত্যু হয়।

বুধবার মোছোবাঘ মৃত্যুর ঘটনায় কুশনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরিফুর রহমান খান টিটো ও স্থানায় ইউপি সদস্য গোলাম কিবরিয়া বিপ্লবের বিরুদ্ধে কোটচাঁদপুর থানায় একটি জিডি হয়েছে। জিডি করেন বন বিভাগের কর্মকর্তা আসাদুজ্জামান। গত ৪ আগষ্ট কোটচাঁদপুরের কুশনা ও কালীগঞ্জের ছালাভরা নামক স্থানে ৩টি মেছোবাঘ পিটিয়ে হত্যা করা হয়।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/শাহারিয়ার রহমান রকি/ঝিনাইদহ

মোবাইল: ০১৯২১৯৪৯৫৯০

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দল হিসেবে বিএনপি’র কোন কৃতজ্ঞতা নেই: সেতু মন্ত্রী

ডেস্ক রিপোর্ট:: বিএনপি সুবিধাবাদ-জিন্দাবাদে বিশ্বাস করেই বলেই দুর্নীতিবাজদের দলে প্রশ্রয় দেয় বলে ...