মোঃআশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ::

চাঁপাইনবাবগঞ্জে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে। সকাল ৮ টা থেকে চাঁপাইনবাবগঞ্জের তিনটি সংসদীয় আসনে ৫১২টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহন শুরু হয়। একটানা ভোট গ্রহণ চলে বিকেল ৪ টা পর্যন্ত। সকাল থেকে  শিবগঞ্জ-১ আসনের জালমাছমারি, পিঠালিতলা, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে. ভোটারদের উপস্থিতি খুব বেশি না হলেও; কোন কোন কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে।

প্রথম ঘন্টায় এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে ভোটাররা জানিয়েছে এখন পর্যন্ত ভোটের পরিবশে স্বাভাবিক রয়েছে। ভোট দিতে তাদের কোন অসুবিধা হয়নি। তবে  বিরোধী দলের ডাকা হরতালে নির্বাচনে কোন প্রভাব পড়েনি।
জেলা রির্টানিং কর্মকর্তা একেএম গালিভ খান জানিয়েছেন, ভোট অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে এবং শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন চলছে।
দ্বাদশ জাতীয় সংসদের এই নির্বাচনে জেলার ৩টি আসনে মোট ভোটার ১৩ লাখ ৫৩ হাজার ৩২২ জন। মোট প্রার্থী ১৬ জন। তবে এই নির্বাচনে মূল প্রতিদ্ব›িদ্বতা হবে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থীর সাথে আওয়ামীলীগের সতন্ত্র প্রার্থীর।
এদিকে, আইন-শঙ্খলা বাহিনী জানিয়েছে যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে তারা মাঠে কাজ করছে। জেলা পুলিশ সুপার জানিয়েছে, নির্বাচনে যে কোন ধরনের অপতৎপরতা রুখতে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও মাঠে রয়েছে ১২ সেনাবাহিনী, ১৫  পাল্টুন বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যরা। এছাড়া স্ট্রাইকিং ফোর্স হিসেবে একাধিক মোবইল টিম, ভ্রাম্যমান আদালত মাঠে কাজ করছে।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here