মোঃআশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ::

এম পি অধ্যুষিত চাঁপাইনবাবগঞ্জে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে বর্তমান তিন সংসদ সদস্যই আবারো নির্বাচিত হয়েছেন। বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে তাদেরকে নির্বাচিত ঘোষণা করা হয়।চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মুহা. জিয়াউর রহমান ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে আব্দুল ওদুদকে বিজয়ী ঘোষণা করেন, তিনটি আসনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন।

রবিবার (০৭ জানুয়ারী) রাতে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে তিনি এই ফলাফল ঘোষণা করেন। তিন বর্তমান সংসদ সদস্য ও নৌকার প্রার্থীর মধ্যে দুইজনের প্রধান প্রতিদ্বন্ধী ছিলেন আ.লীগেরই দুইজন স্বতন্ত্র প্রার্থী।

ফলাফলে চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। মোট ১৫৮টি ভোট কেন্দ্রে তিনি পেয়েছেন ৭৯৮১২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী, জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি ও স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুল ইসলাম ট্রাক প্রতীকে পেয়েছেন ৭২৭০৯ ভোট। সাবেক এমপি গোলাম রাব্বানী কেটলি প্রতীকে পেয়েছেন ২২১২৪ ভোট।

নিজ দলেরই নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থীর চেয়ে ৪৮৬০৬ ভোট বেশি পেয়ে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আবারো নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী, বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুহা. জিয়াউর রহমান। ১৮২টি কেন্দ্রে তিনি পেয়েছেন ১১৫০৫১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী সাবেক এমপি গোলাম মোস্তফা বিশ্বাস ঈগল প্রতীকে পেয়েছেন ৬৬৪৪৫ ভোট।

কোনরকম প্রতিদ্বন্ধীতা ছাড়াই এমপি নির্বাচিত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নৌকার প্রার্থী আব্দুল ওদুদ। মোট ১৭২টি কেন্দ্রে নৌকা প্রতীকে আব্দুল ওদুদ পেয়েছেন ৯১৬০৩ ভোট। তার থেকে ৮৩ হাজার কম পেয়ে বিএনএম মনোনীত প্রার্থী মাওলানা আব্দুল মতিন নোঙর প্রতীকে পেয়েছেন ৮৫৪৩ ভোট।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here