ডেস্ক রিপোর্ট::  দিনের প্রথম ম্যাচে উষা গোল উৎসব করলেও, পরের ম্যাচে গোল নিয়ে জটিলতায় অ্যাজাক্স-বাংলাদেশ স্পোর্টিং খেলার অবশিষ্ট ১১ মিনিট হবে আগামীকাল ঘরোয়া হকি মানেই নানা ঘটনা ও বিতর্ক। কিছুদিন আগে বাংলাদেশ স্পোর্টিং ও আজাদ স্পোর্টিংয়ের মধ্যকার ম্যাচ সম্পূর্ণ শেষ হওয়ার আগেই পয়েন্ট ভাগাভাগি হয়েছে।

আজ (মঙ্গলবার) আরেকটি ম্যাচ অমীমাংসিত অবস্থায় রয়েছে বাংলাদেশ স্পোর্টিংয়ের। সেই ম্যাচের বাকি অংশ আগামীকাল (বুধবার) অনুষ্ঠিত হবে।

মওলানা ভাসানী স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ স্পোর্টিং ও অ্যাজাক্স। ম্যাচটি ৩-৩ সমতা থাকাবস্থায় একটি গোল হয়। সেই গোল ফিল্ড আম্পায়ার দিলেও ভিডিও আম্পায়ার বাতিল করে। এর প্রতিবাদে বন্ধ থাকে ম্যাচ। পরিস্থিতি বেগতিক হওয়ায় জরুরি সভা আহ্বান করে লিগ কমিটি। সেখানে ম্যাচটি আগামীকাল দুপুর ১২ টায় অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত হয়।

অ্যাজাক্স ও বাংলাদেশ স্পোর্টিং ম্যাচের সামগ্রিক পরিস্থিতি নিয়ে লিগ কমিটির সম্পাদক খাজা তাহের লতিফ মুন্না বলেন, ‘ম্যাচের ১১ মিনিট বাকি ছিল। সেই ১১ মিনিটের খেলা হবে আগামীকাল। তবে স্কোরলাইন ৩-৩ ছিল, সেটাই থাকবে। দুই দলের চতুর্থ গোল গণ্য হয়নি।’

আম্পায়ারের সিদ্ধান্ত ১০ মিনিটের বেশি সময় না মানলে রিফিউজ টু প্লে হওয়ার কথা। সম্প্রতি লিগ কমিটির সভায় সেটা আবার ক্লাবগুলোকে অবহিত করা হয়। এরপরও আজ এই ঘটনা সম্পর্কে লিগ কমিটির সম্পাদক বলেন, ‘ক্লাবগুলোকে আরও আন্তরিক হতে হবে। আম্পায়ারদেরও সিদ্ধান্ত প্রদানের ক্ষেত্রে আরও সচেষ্ট হওয়া প্রয়োজন।’

দিনের প্রথম ম্যাচে দিলকুশা স্পোর্টিং ক্লাবকে ১৬-৩ গোলে উড়িয়ে দিয়েছে ঊষা ক্রীড়া চক্র। আরশাদ হোসেন এবং ভারতের ইশরাত ইকতিদারের হ্যাটট্রিকে এ জয় তুলে নেয় দলটি। ইকতিদার হ্যাটট্রিকসহ ৪ গোল করেন। এছাড়া জয়ী দলের মাহবুব হোসেন ও ভারতের অনিকেত গৌরব করেন জোড়া গোল। তাসিন আলী, মো. সাদ্দাম, তাহের আলী, হাসান যুবায়ের নিলয় এবং রাজু আহমেদ তপু একটি করে গোল করেন। অপরদিকে দিলকুশার সাগর, জাবার ও ভারতের রাকেশ একটি করে গোল পেলেও দলের বড় পরাজয় ঠেকাতে পারেননি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here