সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি ::
পটুয়াখালীর গলাচিপায় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে শান্তি শৃঙ্খলা রক্ষায় টহল দিচ্ছে বিজিবি।
শনিবার (৩০ ডিসেম্বর) উপজেলার পৌর শহরের প্রধান প্রধান সড়কে ও ইউনিয়ন পর্যায়ে টহল কার্যক্রম পরিচালনা করে অস্থায়ী ক্যাম্প গলাচিপা মহিলা ডিগ্রি কলেজে অবস্থান নেয়। সারাদেশের ন্যায় গলাচিপায়ও মাঠে নেমেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
শনিবার সন্ধ্যায় উপজেলায় দুই প্লাটুন বিজিবি মাঠে টহল দিতে শুরু করেন। তবে পর্যায়ক্রমে উপজেলাজুড়েই বিজিবি টহল দেবে বলে জানা গেছে। বিজিবির টহলে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাছিম রেজা ও টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক নায়েক সুবেদার মো. বেল্লাল হোসেন।
সরেজমিনে দেখা যায়, বিজিবির দুটি গাড়ি পৌরসভা এবং ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন এলাকায় টহল দিয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, জাতীয় সংসদ নির্বাচনে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে বিজিবিসহ আমাদের সকল আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ে মাঠে কাজ করে যাচ্ছি। এ ছাড়া কেউ নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করলে সাথে সাথে আইনি পদক্ষেপ নিচ্ছি। গণতান্ত্রিক প্রক্রিয়ায় সকল প্রার্থী যাতে সমানভাবে প্রচারণা চালাতে পারে। সে বিষয়ে আমরা মাঠে কাজ করছি। পাশাপাশি সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে গলাচিপায় আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here