মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ::

খুলনার পাইকগাছায় আলোচিত গয়সা খাল ও পোদা নদী খনন এবং অবৈধ দখল মুক্ত করার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে লতা ইউনিয়নের ওয়াজেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ের সামনে গয়সা খালের পাড়ে এলাকাবাসী এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

সাবেক ইউপি সদস্য ও সাংবাদিক কৃষ্ণ রায়ের সভাপতিত্বে ও পল্লী চিকিৎসক নিউটন মিস্ত্রীর সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন পাইকগাছা প্রেসক্লাবের সভাপতি অ্যাড. এফএমএ রাজ্জাক, কপিলমুনি কলেজের উপাধ্যক্ষ ত্রীদিব কুমার মন্ডল, আওয়ামী লীগনেতা সোহরাব হাওলাদার, শেখ আলাউদ্দীন, অধ্যাপক রেজাউল করিম, প্রভাষক কামাল হোসেন, সাবেক প্রধান শিক্ষক সূর্য কান্তি সরকার, যুবলীগনেতা অহেদুজ্জামান মোড়ল, বাবু লাল বিশ্বাস, জগদীশ দে, মানিক ভদ্র, জয়ন্তী মন্ডল, শিক্ষক সিরাজুল ইসলাম, মিল্টন বিশ্বাস, সাবেক ইউপি সদস্য কালীদাশ মন্ডল, যুবনেতা মানষ মন্ডল, কুমারেশ সরকার, প্রেমাংশু সরকার, সুচিত্রা সরকার, সুশান্ত দফাদার, দেবব্রত শীল, হরিচাদ সরকার, সুব্রত তরফদার, দীলিপ সরকার, অনিমেশ মন্ডল, বিকাশ দাশ, রণজিৎ অধিকারী ও মফিজুল ইসলাম।
বক্তারা মানববন্ধন কর্মসূচিতে বলেন, লতা ইউনিয়নের গঙ্গারকোনা পিচের রাস্তা থেকে ধলাই স্লুইচ গেট পর্যন্ত গয়সা খাল ও পোদা নদী। যার মধ্যে গয়সা খাল ১৯ এবং পোদা নদী ৫৫ একর সহ মোট ৭৪ একর। খালটি এলাকার পানি সরবরাহ এবং ফসল উৎপাদনের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ।
খালটি এলাকার সন্তোষ ও ইকবাল গাজী বাঁধ এবং নেটপাটা দিয়ে মাছ চাষ করায় পানি সরবরাহ ব্যবস্থা ও ফসল উৎপাদন ব্যাহত হচ্ছে। পাশাপাশি খালটি খননের নামে সরকারের কোটি কোটি টাকা অপচয় করা হয়েছে বলে মানববন্ধন কর্মসূচিতে বক্তারা অভিযোগ করেন।
বক্তারা জনস্বার্থে অবিলম্বে জনগুরুত্বপূর্ণ গয়সা খাল ও পোদা নদী দখল মুক্ত করে জন সাধারণের জন্য উন্মুক্ত করার দাবী জানান।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here