তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি পূর্ণবহাল ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠনের দাবিতে আগামী ২৬ ও ২৭ নভেম্বর অনুষ্ঠিতব্য খুলনা বিভাগে বিএনপির রোডমার্চকে সামনে রেখে দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে কালীগঞ্জ বিএনপি। কর্মসূচী সফল করতে দলীয় দু’টি গ্রুপ পৃথক পৃথকভাবে আলোচনাসভা মিছিল মিটিং অব্যাহত রেখেছে। যে কারণে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা দ্বিধাবিভক্ত ও হতাশ হয়ে পড়েছে।

কালীগঞ্জ উপজেলা বিএনপির একটি গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন সাবেক সংসদ সদস্য এম শহীদুজ্জামান বেল্টু এবং অপর একটি গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন সাবেক মেয়র ও আহবায়ক মাহবুবুর রহমান ও সাবেক প্যানেল মেয়র হামিদুল ইসলাম।

দলীয় সূত্রে জানা গেছে সাবেক মন্ত্রী তরিকুল ইসলাম কোন্দল ভুলে দু’টি গ্রুপকে এক হয়ে রোডমার্চ বাস্তবায়ন করতে নির্দেশ দিয়েছেন। কিন্তু দলীয় শৃঙ্খলা দূর্বল থাকায় সাবেক মন্ত্রীর নির্দেশ উপেক্ষা করে দু’টি গ্রুপই আলাদাভাবে রোডমার্চ কর্মসূচী বাস্তবায়নে সভা সমাবেশ করছে।

গত ১২ নভেম্বর বেল্টু সমর্থিত গ্রুপ রোডমার্চ বাস্তবায়ন উপলক্ষ্যে মাহতাব উদ্দিন কলেজ রোডে দলীয় কার্যালয়ে সমাবেশ করেছিলো যা ছাত্রলীগ ও পুলিশের বাধায় পন্ড হয়ে যায়। অন্যদিকে আজ ১৭ নভেম্বর বিকাল ৪ টায় মাহবুব গ্রুপ রোডমার্চ বাস্তবায়নে শহরের নিম তলায় এক সমাবেশ ডেকেছে। দলীয় শৃঙ্খলা না থাকায় এই রোড মার্চ উপলক্ষ্যে ডাকা পৃথক পৃথক সমাবেশের কারনে যেকোন মূহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্খা প্রকাশ করেছেন খোদ দলের নেতাকর্মীরা। দলের তৃনমূল নেতাকর্মীরা কালীগঞ্জ বিএনপির আভ্যন্তরীণ কোন্দল নিরসনে দলের হাইকমান্ডের হস্তক্ষেপ কামনা করেছেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/শাহারিয়ার রহমান রকি/ঝিনাইদহ

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here