ডেস্ক রিপোর্ট::  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জের ছয়টি সংসদীয় আসনের বিজয়ীদের নাম বেসরকারিভাবে ঘোষণা করা হয়েছে। ছয় আসনের মধ্যে ৪টিতেই জয়ী নৌকার মাঝি। আর দুটির একটিতে জাতীয় পার্টি প্রার্থী ও অন্যটিতে স্বতন্ত্র প্রার্থী জয় লাভ করেছেন। ফলাফলে দেখা যায়, জেলার ৬টি আসনে বর্তমান ছয় এমপির মধ্যে ৫ জনই আবার নির্বাচিত হয়েছেন।

রোববার (৭ জানুয়ারি) মধ্যরাতে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তারা এ ফলাফল ঘোষণা করেন।

কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের মেয়ে ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের বোন বর্তমান এমপি ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ৭৭ হাজার ৩৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তারই আপন বড় ভাই ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম। তিনি পেয়েছেন ৭৪ হাজার ৬২ ভোট।

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে ঈগল প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক সাবেক এমপি অ্যাডভোকেট সোহরাব উদ্দিন। তিনি পেয়েছেন ৮৯ হাজার ৫৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী বঙ্গবন্ধু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা, সাবেক অতিরিক্ত ডিআইজি আবদুল কাহার আকন্দ। তিনি পেয়েছেন ৬৮ হাজার ৬৯২ ভোট।

কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন লাঙ্গল প্রতীকের প্রার্থী জাপা মহাসচিব ও বর্তমান এমপি অ্যাডভোকেট মজিবুল হক চুন্নু। তিনি পেয়েছেন ৫৭ হাজার ৫৩০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রধানমন্ত্রীর সাবেক এডিসি মেজর (অব.) নাসিমুল হক। তিনি পেয়েছেন ৪২ হাজার ২৩৫ ভোট। জাপা মহাসচিব এ নিয়ে তিনি ৬ষ্ঠ বারের মতো এমপি নির্বাচিত হয়েছেন।

কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনে নৌকা প্রতীক নিয়ে ২ লাখ ৮ হাজার ৭৩৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন চারবারের এমপি, সাবেক রাষ্ট্রপতিপুত্র প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির দলীয় লাঙ্গল প্রতীকের প্রার্থী আব্দুল ওয়াহাব পেয়েছেন ৩ হাজার ৭৩৫ ভোট।

কিশোরগঞ্জ-৫ (নিকলী-বাজিতপুর) আসনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন বর্তমান এমপি আফজাল হোসেন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৮৪ হাজার ৭৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল। তিনি পেয়েছেন ৫৭ হাজার ৯০১ ভোট।

কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনে বিজয়ী হয়েছেন বর্তমান এমপি ও বিসিবি সভাপতি সাবেক রাষ্ট্রপতি প্রয়াত মো. জিল্লুর রহমানের পুত্র নাজমুল হাসান পাপন। তিনি নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ১ লাখ ৯৮ হাজার ১৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোমবাতি প্রতীকের রুবেল হোসেন পেয়েছেন ৩ হাজার ২০৬ ভোট।

জেলার ৬টি সংসদীয় আসনে এবার ভোটার সংখ্যা ২৫ লাখ ৩৩ হাজার ৬৮৫ জন। তার মধ্য নারী ভোটার সংখ্যা ১২ লাখ ৪০ হাজার ২৫৫ জন ও পুরুষ ভোটার ১২ লাখ ৯৩ হাজার ৪১৪ জন। এছাড়াও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১৬ জন।

এ ৬টি আসনে মোট ৪৩ জন প্রার্থী। তাদের মধ্যে আওয়ামী লীগ থেকে ৫ জন, জাতীয় পার্টি থেকে ৫ জনসহ অন্যান্য দল ও স্বতন্ত্র মিলিয়ে ৩৩ জন প্রার্থী এবার ভোটের লড়াই করেছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here