কামরুল হাসান, কলারোয়া প্রতিনিধি ::
কলারোয়ায় দু’দিনব্যাপী অনুষ্ঠিত ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা-২০২৩ পুরস্কার বিতরণের মাধ্যমে সমাপ্ত হয়েছে।
মঙ্গলবার(৩০ জানুয়ারি)দুপুরে কলারোয়া উপজেলা পরিষদ চত্বরে ইউএনও কৃষ্ণা রায়ের সভাপতিত্বে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে দু’দিনব্যাপী বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সরোয়ার হোসেন।
উপজেলা প্রশাসনের আয়োজনে, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন পৌর মেয়র মাস্টার মনিরুজ্জামান বুলবুল, সহকারী উপজেলা কমিশনার (ভূমি) মো. রিফাতুল ইসলাম, প্রাণিসম্পদ কর্মকর্তা সাইফুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মস্তাফিজুর রহমান, সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন অর রশীদ মোল্লা, উপজেলা একাডেমিক সুপারভাইজার তাপস কুমার দাস, বেগম খালেদা জিয়া কলেজের অধ্যক্ষ মহিবুল্লাহ মোড়ল, আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ বজলুর রহমান, প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব, প্রধান শিক্ষক সাংবাদিক রাশেদুল হাসান কামরুলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, সাংবাদিক ও সুধিজন।
আলোচনা শেষে অতিথিবৃন্দ বিজ্ঞান অলিম্পিয়াড, কুইজ ও বিজ্ঞান মেলায় নির্বাচিত শিক্ষার্থী ও সেরা প্রজেক্ট উপস্থাপনের জন্য মাধ্যমিক পর্যায়ের ৩টি ও কলেজ পর্যায়ের ৩টি প্রতিষ্ঠানকে বিশেষ পুরস্কার প্রধান করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন শিক্ষক শেখ শাহাজাহান আলী শাহিন।
এবছর জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলায় উপজেলার ২৮টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। বিজ্ঞান মেলায় অংশগ্রহণকারী প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক প্রধান করেন অতিথিবৃন্দ।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here