ওয়াশিংটনে ফোবানা সম্মেলনে আ.লীগ-বিএনপি সংঘর্ষবাংলা প্রেস, ওয়াশিংটন থেকে :: যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে তিনদিনব্যাপী ফোবানা সম্মেলন চলাকালে দফায় দফায় হট্টগোল,সঘর্ষ এবং নানা অপ্রীতিকর ঘটনা ঘটেছে। গত শুক্রবার রাত নয়টায় ভার্জিনিয়ার আর্লিংটন শেরাটন পেন্টাগন সিটি হোটেলে তিনদিনব্যাপী ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকার (ফোবানা) সম্মেলনের উদ্বোধন করেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।
ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকার আয়োজনে উক্ত সম্মেলনে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সরকারের ইতিবাচক বক্তব্য দেওয়া শুরু করলে পেছেনে দাঁড়িয়ে ওয়াশিংটনের বিএনপি নেতা তোফায়েল আহমেদ ‘ভূয়া, ভূয়া বলে চিৎকার করেন। তাঁর চিৎকার মন্ত্রীর কানে পৌঁছালে কিছুক্ষণ বক্তব্য বন্ধ রাখেন। পরে তিনি দ্রুত তাঁর বক্তব্য শেষ করতে বাধ্য হন। বিএনপি নেতা হল থেকে বাইরে বেরিয়ে এলে স্থানীয় আওয়ামীলীগ নেতা জিবক বড়ুয়ার নেতৃত্বে আওয়ামীলীগ কর্মিরা বিএনপি নেতা তোফায়েল আহমেদের উপর চড়াও হয়ে তাঁকে আক্রমন করতে গেলে বাক-বিতন্ডার এক পর্যায়ে সংঘর্ষ বাঁধে। তবে কিছুক্ষণ পর পরিস্থিতি স্বাভাবিক হয়।
 বিএনপি নেতা তোফায়েল আহমেদ কালের কন্ঠকে বলেন, প্রায় সব আলোচনাসভা  ও সর্বশেষ ফোবানার সভায় এটাই সিদ্ধান্ত হয়েছিল যে, কোন অতিথিই তাঁদের বক্তব্যে কোন রাজনৈতিক আলোচনা করতে পারবে না। তাই মন্ত্রীর বক্তব্যে রাজনৈতিক আলাপ চলে আসায় আমি পেছন থেকে তাঁকে ভূয়া বলে চিৎকার দেই।
এদিকে, গত রবিবার রাত সাড়ে ১২টার দিকে দুই বাংলার জনপ্রিয় শিল্পী নচিকেতার গান শুনতে আসা দর্শকরা ভেতরে ঢুকতে না পেরে নিরাপত্তাকর্মিসহ ফোবানা সংশ্লিষ্টদের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে ক্ষুব্ধ দর্শকশ্রোতারা ফোবানার লোকজনদের উপর মারমুখি হয়ে উঠেন। পরে পরিস্থিতি শান্ত করতে নিরাপত্তা কর্মিরা অগ্রিম ও অনলাইনে কেনা টিকেটের মুল্য ফেরতের প্রতিশ্রুতি দিলে পরিস্থিতি শান্ত হয়। এ সময় ফোবানা আয়োজক ও স্বাগতিক কমিটির সভাপতি মোহাম্মদ আলমগীর অব্যবস্থাপনার দায় স্বীকার করে দর্শকশ্রোতাদের কাছে ক্ষমা প্রার্থনা করেন। একই সঙ্গে তিনি পুর্বে কেনা টিকেটের মূল্য ফেরত দেবারও প্রতিশ্রুতি দেন।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here