ডেস্ক রিপোর্ট::  ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান আসরের প্রথম তিন রাউন্ডের ম্যাচ শেষে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে ছিলেন মুস্তাফিজুর রহমান। তার উইকেট সংখ্যা ৭টি। পরে ফিজের সমান ৭ উইকেট হয় মোহিত শর্মার। তবে ইকোনোমিতে মুস্তাফিজের থেকে এগিয়ে থাকায় তাকে সরিয়ে শীর্ষে উঠে আসেন মুহিত। এবার দুজনকে টপকে পার্পল ক্যাপ নিজের করে নিলেন যুজবেন্দ্র চাহাল।

শনিবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে দুরন্ত বোলিং করেছেন রাজস্থান রয়্যালসের এই স্পিনার। ২ উইকেট তুলে নিয়ে পার্পল ক্যাপের তালিকার শীর্ষস্থান দখল করেছেন চাহাল। চার ম্যাচ খেলে এখন তার ঝুলিতে রয়েছে মোট ৮ উইকেট। ইকোনমি রেট ৬.৩৫। সেরা বোলিং ফিগার ১১/৩।

চাহাল একে উঠে আসায় দুইয়ে নেমে গেছেন মোহিত শর্মা। চার ম্যাচ খেলে গুজরাট টাইটান্সের এই বোলারের সংগ্রহ এখনও পর্যন্ত ৭ উইকেট। মোহিতের ইকোনমি রেট ৮.১৮। সেরা বোলিং ফিগার ২৫/৩।

চেন্নাই সুপার কিংসের হয়ে অভিষেক আসর খেলতে নামা মুস্তাফিজুর রহমান ৩ ম্যাচে ৭টি উইকেট শিকার করেছেন। বেগুনি টুপির তালিকায় তিন নম্বরে আছেন ফিজ। মোহিতের সমান উইকেট পেলেও, মুস্তাফিজ ওভার প্রতি বেশি রান খরচ করেছেন। তার ইকোনমি রেট ৮.৮৩। যে কারণে তিনি জায়গা পেয়েছেন মোহিতের পর তিনে। মুস্তাফিজুরের সেরা বোলিং ফিগার ২৯/৪। অবশ্য বাকিদের চেয়ে এক ম্যাচ কম খেলেছেন টাইগার এই পেসার।

লখনৌ সুপার জায়ান্টসের মায়াঙ্ক যাদব ২ ম্যাচে ৬ উইকেট নিয়ে এই তালিকায় চার নম্বরে রয়েছেন। মায়াঙ্কের ইকোনমি রেট এখনও পর্যন্ত বেশ ভালো- ৫.১২। তরুণ পেসারের সেরা বোলিং ফিগার ১৪/৩।

দিল্লি ক্যাপিটালসের খালিল আহমেদ বেগুনি টুপির লড়াইয়ে বর্তমানে পাঁচে রয়েছেন। তিনি চার ম্যাচ খেলে ৬ উইকেট নিয়েছেন। ইকোনমি রেট ৮.১৮। সেরা বোলিং ফিগার ২১/২।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here