ডেস্ক রিপোর্ট::  বল হাতে বিশ্ব রেকর্ড গড়ার পর ব্যাট হাতেও একই কীর্তি গড়লেন চার্লি ডিন। ব্যাটিং বিপর্যয় থেকে দলকে টেনে তুলেছেন। গুরুত্বপূর্ন ইনিংসে জয়টাও এনে দিয়েছেন এই ইংলিশ অলরাউন্ডার। সবমিলিয়ে একই ম্যাচে দুটি রেকর্ড গড়েছেন তিনি।

আইসিসি উইমেন’স চ্যাম্পিয়নশিপে সোমবার নিউ ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ২০৮ রানের লক্ষ্য তাড়ায় ৭৯ রানে ৬ উইকেট হারিয়ে অলআউটের শঙ্কায় পড়েছিল ইংলিশরা। সেখান থেকে সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন ১৩০ রানের জুটিতে ৫২ বল হাতে রেখেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন অ্যামি জোন্স ও ডিন।

মেয়েদের ওয়ানডেতে সপ্তম উইকেটে কিংবা এর নিচে সর্বোচ্চ রানের জুটি এটিই। আগের রেকর্ড ছিল ১২২ রানের।২০২২ বিশ্বকাপে মাউন্ট মঙ্গানুইয়ে পাকিস্তানের বিপক্ষে সপ্তম উইকেটেই এই জুটি গড়েছিলেন ভারতের স্নেহ রানা ও পুজা ভাস্ত্রাকার।

৮৩ বলে ১০ চারে ৯২ রান করে ম্যাচের সেরা কিপার-ব্যাটার জোন্স। আটে নেমে তাকে দারুণ সঙ্গ দিয়ে ৭০ বলে একটি চারে ৪২ রান করেন ডিন। ২৬ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে ব্যাট হাতে তার দ্বিতীয় সেরা ইনিংস এটি।

ব্যাটিংয়ের আগে বল হাতে ৯ ওভারে ৫৭ রানে ৩ উইকেট নেওয়ার পথে প্রায় ৩৭ বছরের পুরোনো রেকর্ড ভেঙে দেন ডিন। মেয়েদের ওয়ানডেতে দ্রুততম ৫০ উইকেটের রেকর্ড এখন তার। ২৩ বছর বয়সী ডিন এই মাইলফলক স্পর্শ করলেন ২৬ ইনিংসে।

ডিন নিজের দ্বিতীয় ওভারে নিউ জিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৫০ রান করা সুজি বেটসকে ফিরিয়ে ভাঙেন শুরুর জুটি। পরে ব্রুক হ্যালিডেকে ফিরিয়ে তিনি ছুঁয়ে ফেলেন মাইলফলক। তার তৃতীয় শিকার লি তাহুহু।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here