ডেস্ক রিপোর্ট::  গত একমাসে চুরি ও হারিয়ে যাওয়া ১০১টি মোবাইল তথ্য-প্রযুক্তির মাধ্যমে উদ্ধার করে প্রকৃত মানুষদের কাছে হস্তান্তর করেছে পটুয়াখালী জেলা পুলিশ।

গতকাল (বৃহস্পতিবার) দুপুরে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিক ভাবে এসব মোবাইল প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেন পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম।

সেবা পেয়ে আবদুল করিম মৃধা কলেজের সহকারী অধ্যাপক মো. নাসির উদ্দিন বলেন, ১৭ আগস্ট বাসা থেকে কলেজে যাওয়ার পথে মোবাইলটি হারিয়ে যায়। দীর্ঘ দিন পরে হারিয়ে যাওয়া মোবাইল ফোন ফিরে পেয়ে আপ্লুত হয়ে পড়েন শিক্ষক। এর মধ্য দিয়ে বোঝা গেলো পুলিশ প্রশাসন প্রযুক্তিবান্ধব।

শিক্ষার্থী বিধান চন্দ্র শীল বলেন, হারিয়ে যাওয়া মোবাইলে গুরুত্বপূর্ণ তথ্য থাকায় থানায় জিডিও করেন তিনি। অল্প কয়েকদিনের মধ্যে হারানো মোবাইল উদ্ধার করে দিল পুলিশ। আমাদের এক সময় পুলিশের প্রতি নেতিবাচক ধারণা ছিলো। পুলিশকে মন থেকে ধন্যবাদ জানাই।

পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল বলেন, পুরোনো ডিভাইস কিনলেও যথাযথ প্রমাণসহ কেনা উচিত, যেন নিশ্চিত হওয়া যায় যে এটি চোরাই ডিভাইস নয়। তা না হলে পুরোনো ডিভাইস যদি এর আগে কোনো অপরাধ সংঘটনের সময় ব্যবহার করা হয়ে থাকে, তাহলে এর বর্তমান ব্যবহারকারীও বিপদে পড়তে পারেন। তাই পুরোনো ডিভাইস ক্রয় করার ক্ষেত্রে সচেতন হতে হবে।

পটুয়াখালী পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম বলেন, জেলা পুলিশের কাজ আইনশৃঙ্খলা রক্ষা করা। পটুয়াখালী জেলা পুলিশ সাধারণ মানুষের পুলিশ। এ মাসে ১০১টি মোবাইল ফোন উদ্ধার করে আজ হস্তান্তর করা হয়েছে। এসব মোবাইলের বাজার মূল্য আনুমানিক ৪০ লাখ টাকা। স্মার্ট বাংলাদেশের মানুষকে স্মার্ট হতে হবে। আমাদের সকলকে সচেতন হতে হবে। আর যে কোনো প্রয়োজনে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করুন, পুলিশ আপনাদের পাশে আছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here