ফরহাদ খাদেম, ইবি সংবাদদাতা ::
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কারাতে ক্লাবের পূর্ণাঙ্গ কার্যকরী পরিষদের কমিটি গঠন করা হয়েছে। এতে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের জান্নাতুল ফেরদৌস তানজিনা সভাপতি ও হাসিন ইন্তেসাফ অর্প সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন। 
রোববার (১০ মার্চ) সংগঠনটির উপদেষ্টা আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল ও অধ্যাপক ড. রেবা মন্ডল এবং গণিত বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ কমিটির অনুমোদন দেওয়া হয়।
২৮ সদস্য বিশিষ্ট কমিটির অন্যরা হলেন- সহ-সভাপতি শামসুন নাহার শাম্মী, জাহীন খান, সাদিয়া সুলতানা ও জাকিয়া বুলবুল জবা, যুগ্ম-সাধারণ সম্পাদক আশিকুর রহমান, আব্দুর রউফ আকাশ ও রিয়াজুল হাসান রবিন, সাংগঠনিক সম্পাদক কুররাতুল আইন ঊর্মি, আরিফা ইসলাম ও যুথী খাতুন, অর্থ সম্পাদক সাদিয়া ইসলাম মৌ, উপ-অর্থ সম্পাদক ইরফান উল্লাহ, দপ্তর সম্পাদক আখি খাতুন এবং উপ-দপ্তর সম্পাদক মিথীলা ইসলাম মায়া।
প্রচার সম্পাদক রুবাইয়াত হাসিন, উপ-প্রচার সম্পাদক ইফফাত জেরিন কেয়া, কর্মশালা সম্পাদক ফাতেহা রহমান মিন্নি, উপ-কর্মশালা সম্পাদক আনিকা তাবাছছুম এষা, সাহিত্য সম্পাদক ঐশী জামান মুসকু, প্রকাশনা সম্পাদক মায়িশা মালিহা চৌধুরী, প্রশিক্ষণ সম্পাদক স্বর্ণা আক্তার, ক্রীড়া সম্পাদক সিদরাতুল মুনতাহা সাদিয়া এবং আইটি সম্পাদক লাবিবাহ।
এছাড়াও কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবের রয়েছেন শারমিন আক্তার, সিরাজুম মুনিরা রাফা ও জাকিয়া ফেরদৌস
কমিটিতে মডারেটর হিসেবে রয়েছেন বাংলাদেশ মার্শাল আর্ট সাইন্স অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক রেজাউল করিম এবং মার্শাল আর্ট সাইন্স অ্যাসোসিয়েশনের প্রশিক্ষক মনির হোসেন তানভীর।
নবগঠিত কমিটির সভাপতি জান্নাতুল ফেরদৌস তানজিনা বলেন, প্রতিনিয়তই আমাদের আশেপাশে অসংখ্য ছেলে-মেয়ে বিভিন্নভাবে শারীরিক ও মানসিক নির্যাতনের শিকার হচ্ছে। বিশেষ করে চুরি, ছিনতাই, ইভটিজিং, হ্যারাসমেন্ট, বলাৎকার ও র‌্যাগিংয়ের পরিমান দিন দিন বেড়েই চলছে। মুলত এই ধরনের সামাজিক অবক্ষয় বা অন্যায় কার্যক্রমকে রুখে দেওয়ার জন্যই আমাদের এই পথ চলা।
তিনি আরও বলেন, মেয়েদের শারীরিকভাবে সুস্থ রাখার পাশাপাশি মানসিকভাবেও তাদেরকে শক্তিশালী করা, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার জরতা দূরীকরণের মাধ্যমে তাদের আত্নবিশ্বাসী করাই আমাদের ক্লাবের মূল লক্ষ্য।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here