ডেস্ক রিপোর্ট::  চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ‘অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনকে চিরবিদায় দিয়েছে আওয়ামী লীগ। তারা আবারও একতরফা নির্বাচনের জন্য সব শক্তি নিয়োগ করেছে। বর্তমানে দেশ এক ভয়ংকর ক্রান্তিকাল অতিবাহিত করছে। ভয় আর শঙ্কা মানুষের পিছু নিয়েছে। দেশের সার্বভৌমত্বকে বিক্রি করে দিয়ে ক্ষমতায় টিকে থাকার গ্যারান্টিপত্র আদায় করা হয়েছে।’

সোমবার (১ জানুয়ারি) চট্টগ্রামের বাকলিয়া বউ বাজার এলাকায় সরকার পতনের একদফা দাবি ও ৭ জানুয়ারির নির্বাচন বর্জনে গণসংযোগ, মিছিল ও লিফলেট বিতরণকালে তিনি এ কথা বলেন।

ডা. শাহাদাত বলেন, ‘অবৈধ নির্বাচনের বিরুদ্ধে বিএনপিসহ রাজনৈতিক দলগুলো সংগ্রাম করছে জনগণের ভোটের জন্য। কিন্তু সরকার জনগণকে হুমকি দিয়ে এবং আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে ভোট দেওয়াতে চায়। যেখানে মানুষের মন থেকে ভোট দেওয়ার কোনো আগ্রহ নেই, সেখানে হুমকি দিয়ে কাজ হবে না। জনগণ একতরফা তামাশার নির্বাচন প্রত্যাখ্যান করেছে। ভয় দেখিয়ে মানুষকে ভোটকেন্দ্রে নেওয়া যাবে না।’

তিনি বলেন, ‘বর্তমান অবৈধ সরকার দেশের সম্পদ লুট করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। এমপি-মন্ত্রীদের দুর্নীতির খবর এখন মানুষের মুখে মুখে। গণমাধ্যমে প্রকাশিত হলফনামায় এমপি-মন্ত্রীদের সম্পদের যেসব তথ্য প্রকাশিত হয়েছে এবং টিআইবি যে রিপোর্ট প্রকাশ করেছে… তাদের লুটের সম্পদের পরিমাণ আরও বহুগুণ বেশি। অবৈধ সরকারের নেতাকর্মীদের সম্পদ বাড়লেও ঋণের বোঝা পড়ছে জনগণের কাঁধে। তাদের হাত থেকে মুক্তি পেতে পাতানো নির্বাচনের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, বাকলিয়া থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এম আই চৌধুরী মামুন ও দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী নবাব খান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here