বিরোধী দলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, বর্তমান সরকার অযোগ্য, অপদার্থ, তাবেদার সরকার। তাদের দিয়ে উন্নয়ন হবে না। রোডমার্চ থেকে এই সরকারের প্রতি জনগণ অনাস্থা প্রকাশ করেছে।

খুলনা বিভাগীয় রোডমার্চের দ্বিতীয় দিন রোববার দুপুর ১২টার দিকে যশোর জেলা ঈদগাহ ময়দানে তৃতীয় পথসভায় তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, ‘সরকারের সবচেয়ে বড় সমস্যা হলো মন্ত্রীরা অপদার্থ, অযোগ্য, কাজ বোঝে না। তারা দুর্নীতিবাজ। তারা কোথায় কোন কাজ করলে কতো কমিশন পাওয়া যাবে তাই নিয়েই ব্যস্ত। তারা জনগণের জন্য কিছু করার চেষ্টা করে না। তাদের দিয়ে উন্নয়ন হবে না, তাই এ ব্যর্থ, অযোগ্য, দুর্নীতিবাজ তাবেদার সরকারের বিরুদ্ধে রোডমার্চে জনগণ অনাস্থা জানিয়ে দিয়েছে।’

তিনি বলেন, বর্তমান সরকার সকল ক্ষেত্রে ব্যর্থ হয়ে দিশেহারা হয়ে গেছে। তারা একটি নির্বাচনী প্রতিশ্রুতিও পূরণ করতে পারেনি।

নির্বাচনে হারার ভয়ে সরকার সেনা মোতায়েন করতে চায় উল্লেখ করে খালেদা জিয়া বলেন, ‘সেনা মোতায়েন হলে ক্ষমতাসীন আওয়ামী লীগ নির্বাচনে কারচুপি করতে পারবে না। তাই সেনা মোতায়েন করছে না।’

তিনি নির্বাচনে সেনা মোতায়েন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, বর্তমান নির্বাচন কমিশন বাতিল এবং নির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত বাতিলের দাবি জানান। এসব দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানান বিরোধী দলীয় নেতা।

যশোর জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শামসুল হুদার সভাপতিত্বে বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার ম্ওদুদ আহমেদ, ড.খন্দকার মোশাররফ হোসেন, ড.আবদুল মঈন খান, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, তরিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চেয়ারপারসন উপদেষ্টা আ স ম হান্নান শাহ, এলডিপির চেয়ারম্যান কর্ণেল অলী আহমেদ, বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস, মজিবুর রহমান সরোয়ার, মশিউর রহমান, জামায়াত ইসলামীর মজলিষে শুরার সদস্য মুহাদ্দিস আবু সাইদ মো.শাহাদাত হোসেন, যশোর জেলা আমীর অধ্যাপক আবদুর রশীদ, বিজেবির মহাসচিব শামীম আল মামুন, ইসলামী ঐক্যজোট মহাসচিব আবদুল লতিফ নেজামী, খেলাফত মজলিশের আমীর মাওলানা ইসহাক প্রমুখ।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/যশোর

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here