Hanginজিএইচ মাহমুদ।

নরসিংদী: নরসিংদীতে অপহরণের পর ৬ বছর বয়সী শিশু হাসিবুল হাসান অয়ন হত্যা মামলায় ৫ আসামীকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। এছাড়াও মৃত্যুদন্ডপ্রাপ্তদের মধ্যে চারজনের প্রত্যেককে ১লাখ টাকা করে অর্থদন্ডসহ ৭ বছরের সশ্রম কারাদন্ড দেয়া হয় এবং একজনকে ১ লাখ টাকা অর্থদন্ড দেয়া হয়।  বুধবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শামীম আহাম্মদ এ রায় দেন।

১৪ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বিজ্ঞ আদালত ৪ আসামির উপস্থিতিতে মামলার ৫ আসামীকে এ মৃত্যুদন্ডাদেশ প্রদান করেন।

দ-প্রাপ্তরা হলেন সজিব খান (২২), শাকিল মিয়া (১৮), ইমরান মিয়া (২০), শামীম ওসমান (১৯) ও রুবেল মিয়া (১৮)। এর মধ্যে ইমরান পলাতক রয়েছেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, নরসিংদীর রাষ্ট্রপক্ষের কৌসুলী রিনা দেবনাথ এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২৬ মে সন্ধ্যায় হাসিবুল হাসান অয়নকে বাসার সামনে খেলাধুলা করার সময় অপহরণ করা হয়। পরের দিন অপহরণকারীরা ফোনে দুই লাখ টাকা মুক্তিপণ দাবী করলে ফোন নম্বরের সূত্র ধরে চারজনকে আটক করে পুলিশ। আটককৃতদের স্বীকারোক্তি অনুযায়ী তিনদিন পর ঘোড়াশালের শীতলক্ষ্যা নদীর শহীদ ময়েজউদ্দিন সেতুর নীচ থেকে বাক্সবন্দী অবস্থায় অয়নের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় প্রথমে অপহরণ ও পরে হত্যা মামলা দায়ের করেন শিশুর পিতা।

হাসিবুল হাসান অয়ন নরসিংদী শহরের পূর্ব ভেলানগর মহলস্নার ব্যবসায়ী সোহবার হোসেনের ছেলে ও ব্রাহ্মন্দী কে.কে.এম সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রথম শ্রেণীর শিক্ষার্থী ছিলো।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here