ভোলা : ভোলা জেলার লালমোহনের নির্মাণ শ্রমিক কামাল হোসেন অপহরণ, হত্যার ২বছর পর তার কঙ্কাল উদ্ধার । এই ঘটনায় অভিযুক্ত পাঁচ আসামিকে গ্রেফতার করেছে গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, সাহাবুদ্দিন জাহাঙ্গীর, নুরে আলম, অজিউল্ল্যাহ ও আব্বাস। ভোলার লালমোহনের রমাগঞ্জগ্রামে মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত অভিযান চালায় পুলিশ এদেও গ্রেফতার করেন। বাকি আরো দুই আসামিকে গ্রেফতারে অভিযান চলছে।

ভোলা থানার সহকারী পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মাহাফুজুর রহমান জানান, ভোলার লালমোহনের গজারিয়া এলাকার বাসিন্দা কামাল হোসেন তার স্ত্রী নুরজাহানকে নিয়ে ঢাকার নারায়ণগঞ্জ এলাকায় বসবাস করতেন। তিনি নির্মাণ শ্রমিকের কাজ করতেন। একই এলাকার সাহাবুদ্দিন তার বাসায় আসা যাওয়া করতেন। একপর্যায়ে সাহাবুদ্দিনের সঙ্গে তার স্ত্রীর পরকীয়ার সম্পর্ক গড়ে ওঠে। বিষয়টি কামাল হোসেন টের পেয়ে যান। এতে কামালকে হত্যার পরিকল্পনা করেন সাহাবুদ্দিন।এর জের ধরে ২০১২ সালের ৫ মে ঢাকার নারায়ণগঞ্জের নয়ামাটি এলাকায় হত্যা করা হয় কামাল হোসেনকে। পরে ওই এলাকার ভুইঘর এলাকায় মাটিতে পুঁতে রাখে তার লাশ।

এদিকে, এ ঘটনায় নিহতের স্ত্রী নুরজাহান ভোলার লালমোহন থেকে কামাল হোসেন অপহরণ হয়েছে এ মর্মে একটি মামলা দায়ের করেন। পরে মামলাটির তদনেত্মর দায়িত্ব পায় ভোলার গোয়েন্দ শাখা (ডিবি) পুলিশ।

তিনি আরও জানান, চলতি বছরের মার্চ মাসে ডিবি পুলিশ সাহাবুদ্দিনকে আটক করে । সাহাবুদ্দিনে ও বাড়ি লালমোহন ।তার দেওয়া তথ্যের ভিত্তিতে গত কাল নিহত কামাল হোসেনের কঙ্কাল উদ্ধার করে। পরে তার স্বীকারোক্তি মোতাবেক মঙ্গলবার রাতে অভিযান চালায় ডিবি পুলিশ। রাতভর অভিযানে রমাগঞ্জ এলাকা থেকে ওই চার আসামিকে গ্রেফতার করা হয়। আরো দুই আসামিকে গ্রেফতার করতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

ভোলার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মনিরুজ্জামান জানান, চাঞ্চল্যকর কামাল হত্যাকান্ডের আসামিদের গ্রেফতারের মধ্য দিয়ে মূল ঘটনা উদঘাটিত হয়েছে। পুলিশ বাকি দুই আসামিকে গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

শিপুফরাজী/

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here