নির্বাচন কমিশন গঠনে মতামত দিতে প্রেসিডেন্টের সংলাপে অংশ নেবে বিএনপির নেতৃত্বাধীন চার দলীয় জোট। সোমবার রাতে জোট নেত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে চার দলের নেতাদের  বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সঙ্গে জোট সম্প্রসারণেরও সিদ্ধান্ত হয়েছে। বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের জানান,বৈঠকে শরিকদের সঙ্গে আলোচনা করেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আগামী ১১ই জানুয়ারি সংলাপে অংশ নিতে সোমবার বিকালে প্রেসিডেন্টের কাছ থেকে আমন্ত্রণ পায় বিএনপি। চারদলীয় জোটের শরিক ইসলামী ঐক্যজোটের সঙ্গে আগামী ১লা জানুয়ারি এবং এর পরদিন বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) সঙ্গে সংলাপ করবেন প্রেসিডেন্ট। বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে রাত ৯টা ২৫ মিনিটে চারদলীয় জোটের বৈঠক শুরু হয়ে চলে ঘণ্টাব্যাপী। বৈঠকে সংলাপের বাইরে চার দলের জোট স¤প্রসারণ, চট্টগ্রামের রোড মার্চ ও লিয়াজোঁ কমিটি গঠন নিয়ে আলোচনা হয়।
বৈঠকে জামায়াতে ইসলামীর নায়েবে আমীর মাওলানা আবদুস সুবহান, সহকারী সেক্রেটারি জেনারেল অধ্যাপক মজিবুর রহমান, মহানগর সহকারী সেক্রেটারি নুরুল ইসলাম বুলবুল, বিজেপি চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ, মহাসচিব শামীম আল মামুন, খেলাফত মজলিশের আমীর অধ্য মুহাম্মদ ইসহাক, মহাসচিব অধ্যাপক আহমেদ আবদুল কাদের, ইসলামী ঐক্যজোটের মহাসচিব আবদুল লতিফ নেজামী, যুগ্ম মহাসচিব মুফতি ফয়েজউল্লাহ, জমিয়তে উলামা ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা শাহীনুর পাশা চৌধুরীসহ বিএনপি নেতারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here