ধূমকেতু হলো মহাকাশের পরিভ্রমণমান একপ্রকার মহাকাশীয় বস্তু। এর কেন্দ্রে থাকে জমাট বরফ ও মহাকাশীয় ধূলিকণা।

চওড়ায় এর কেন্দ্রের পরিধি হয় ৪০ থেকে ১০০ কিলোমিটার। কিন্তু এবার যে ধূমকেতুর কথা বলছি সেটি মহাকাশীয় কোনো বস্তু নয়। এটি গত শুক্রবার দেশব্যাপী মুক্তি পাওয়া শফিক হাসানের ছবি। এর কেন্দ্রে বরফ বা ধূলিকণা নয়, রয়েছেন শাকিব খান ও পরীমণি। আর ছবিটির পরিধি বিকশিত হয়েছে শতাধিক হলে। মহাকাশীয় ধূমকেতু সূর্যের টানে ছুটে আসে। আর শফিক হাসানের ‘ধূমকেতু’টি নিজে ছুটছে না, এর টানেই ছুটছেন দর্শকরা। শুক্র এবং শনিবারে বিভিন্ন হল রিপোর্ট পর্যবেক্ষণ করলে দেখা যায় শুরুতেই দর্শক টানতে সক্ষম হয়েছে শাকিব-পরীর এই ছবিটি। এমনকি শুক্রবার বিপিএল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ থাকা সত্ত্বেও বেশ দারুণ দর্শক টানতে সক্ষম হয়  ‘ধূমকেতু’ ছবিটি। এটি বাকি দিনগুলিও দর্শক প্রত্যাশা ধরে রাখতে পারবে বলে মনে করছেন চলচ্চিত্র বোদ্ধারা।  

শফিক হাসান বলেন, “অনেকেই বলেন শীতকাল বা খেলাধুলা দর্শকদের জন্য বাধা হয়ে দাঁড়ায়। কিন্তু যা মোটেও ঠিক নয়। শুক্রবার সকালে সোনার গাঁ গিয়েছিলাম একটি কাজের জন্য। দুপুরের পর ফেরার পথে বেশ কয়েকটি হল পরিদর্শন করি। সবখানেই দর্শকের চোখে মুখে আনন্দ আর ভাললাগার প্রতিফলন দেখতে পাই। এর থেকে বড় প্রাপ্তি একজন পরিচালকের আর কি হতে পারে”

অভিনেত্রী পরীমণি বলেন, দু’দিন ধরে একটি টিভিসি’র শ্যুটিংয়ে বেশ ব্যস্ত রয়েছি। তাই হলে যাওয়া হয়নি। আজ প্যাকআপ হবে তাদের শ্যুটআউটের। এরপরেই সিদ্ধান্ত নেবো কোন কোন হলে গিয়ে দর্শক সারিতে বসে ছবিতে উপভোগ করবো। ইতোমধ্যে মুঠোফোনে অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন ছবিটি দেখে। দর্শকদের প্রত্যাশা পূরণ হয়েছে বলে বেশ ভালো লাগছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here