সিলেট প্রতিনিধি ::

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের নারীরা দুর্বার গতিতে এগিয়ে চলছে, বিকশিত হচ্ছে। বাংলাদেশের অর্থনৈতিক-সামাজিক ক্ষেত্রে এখন নারীরা বিশেষ অবদান রেখে চলছে। 

তিনি শনিবার দুপুরে সিলেট নগরীর একটি কমিউনিটি সেন্টারে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সিলেট জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগের যৌথ উদ্যোগে আয়োজিত এক নির্বাচনী সভায় একথা বলেন।

এসময় পররাষ্ট্রমন্ত্রী নারীদের উদ্দেশ্যে আরও বলেন, নারীদের কর্মমূখী কর্মকান্ডের জন্য দেশে দারিদ্রতার হার এখন অনেক নীচে নেমে এসেছে। তাই নারী-বান্ধব আওয়ামী লীগ সরকারকে বিজয়ী করতে মহিলা আওয়ামী লীগকে দায়িত্ব নিতে হবে।

এসময় পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ঐতিহ্যগতভাবে বাংলাদেশের মহিলারা স্বতঃস্ফর্তভাবে নির্বাচনে অংশ নিয়ে ভোটদেন। তাই তাদের  ভোটাধিকার নিশ্চিত করার জন্য কাজ করতে হবে। বিশেষ করে নবীন ভোটারের অংশগ্রহণ জরুরী। একটি গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে একসাথে কাজ করতে তিনি নারী নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।

সভায় বক্তারা বলেন, জনগণের কাছে আওয়ামী লীগের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে হবে। নির্বাচন বিরোধীরা ভোট না দিতে বিভিন্ন গুজব ছড়াচ্ছে । তাই সবাইকে দ্বায়িত্বশীলতার সাথে কাজ করে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সালমা সুলতানার সভাপতিত্বে ও সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আছমা কামরানের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট জেলা প্রেসক্লাব সভাপতি হাসিনা বেগম, পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিনী সেলিনা মোমেন, সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মারিয়ান চৌধুরী মাম্মি, সাধারণ সম্পাদক হেলেন আহমদ, সিনিয়র নারী নেত্রী নাজনিন  হোসেন, সালমা বাসিত, হাসিনা বেগম চৌধুরী, কেন্দ্রীয় নেত্রী সাবিনা সুলতানা, যুগ্ম সম্পাদক সালমা বেগম, মহিলা সম্পাদিকা  আসমা বেগম,  সিসিকের মহিলা কাউন্সিলর হাজেরা বেগম, নার্গিস সুলতানা রুমি,  সিলেট জেলা পরিষদের মেম্বার সুষমা সুলতানা রুমি, সাজেদা পরভিন প্রমুখ।

সভায় বিপুল সংখ্যক নারী নেত্রী ও নারী সংগঠকরা উপস্থিত ছিলেন। পররাষ্ট্রমন্ত্রী শনিবার বিকেলে ও সন্ধ্যায় সিলেট নগরীতে পৃথক পৃথক নির্বাচনী জনসভায় যোগদেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here