স্টাফ রিপোর্টার:

 

বাংলা সাহিত্যির খ্যাতিমান কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের আনন্দঘন জন্মদিন পালন করলো চ্যানেল আই ও হুমায়ূন ভক্ত-অনুরাগীরা।

চ্যানেল আই আয়োজিত দ্বিতীয় হুমায়ূন মেলা’১৩ উপলক্ষে সকাল ১১.১০ মিনিটে হলুদ বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন চ্যানেল আই’র ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও পরিচালক জহির উদ্দিন মাহমুদ মামুন, মেহের আফরোজ শাওন, অধ্যাপক আনোয়ার হোসেন, আনোয়ারা সৈয়দ হক, কবি মো. নূরুল হুদা, অন্যদিন সম্পাদক মাজহারুল ইসলাম, আনন্দ আলো সম্পাদক রেজানুর রহমান, চলচ্চিত্র পরিচালক শহীদুল ইসলাম খোকন, টিভি ব্যক্তিত্ব আলী ইমাম, কেরামত মাওলা, ফরিদ আলী, সঙ্গীতশিল্পী ইন্দমোহন রাজবংশী, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, ফকির আলমগীর, মকসুদ জামিল মিন্টু, কবি হাসান হাফিজ, সেলিম চৌধুরী, অভিনেতা ফারুক আহমেদ, মাজনুন মিজানসহ হুমায়ূন অনুরাগী ও ভক্তরা।

মেলার উদ্বোধন শেষে ফরিদুর রেজা সাগর বলেন, কিছু কিছু দিন আসে- সেখানে কিছু বলার দরকার হয়না। আনন্দে বাধ ভেঙ্গে যায়। হুমায়ূন আহমেদ আমাদের কাছে এমনই একজন। তার সম্পর্কে নতুন করে কিছু বলার দরকার আছে বলে আমি মনে করিনা। হুমায়ূন আহমেদ সব সময় একইভাবে আমাদের হৃদয়ে থাকবেন।

এসময় বিভিন্ন অঙ্গণের হুমায়ূন ভক্তশিল্পীরা তারই রচিত গানের সঙ্গে একটি দলীয় সঙ্গীত পরিবেশন করেন। উদ্বোধনী বক্তব্যে মেহের আফরোজ শাওন বলেন, আমরা হুমায়ূন আহমেদের জন্মদিনে কোনো দুঃখকে মনে রাখতে চাইনা। তিনি আমাদের কাছে সব সময়ই আলোকউজ্জ্বল এক ব্যক্তিত্ব।

অনুষ্ঠানে শুরুতে ফকির আলমগীর ও তার দল- হুমায়ূন আহমেদকে নিয়ে রচিত একটি গান পরিবেশন করেন। এরপর সঙ্গীত পরিবেশন করেন চন্দনা মজুমদার, আকরামুল ইসলাম, ফরিদা পারভীন, সেলিম চৌধুরী, পলাশ, সফিউল আলম রাজা, শাহনাজ বেলী, ক্ষুদে গানরাজ প্রান্তি, সেরাকণ্ঠ আশিক প্রমুখ।

মেলার স্টলগুলোতে স্থান পেয়েছে হুমায়ূন আহমেদের স্মৃতিসম্বলিত নানান পন্যের স্টল। মেলায় হুমায়ূন আহমেদের লেখা ‘হিমু সমগ্র’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠিত হয়। বেলা ২টা পর্যন্ত মেলা সরাসরি সমপ্রচার করছে চ্যানেল আই ও রেডিও ভূমি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here