কলকাতা  : লোকসভা নির্বাচনে জিতে নরেন্দ্র মোদী ভারতের প্রধানমন্ত্রী হলে দেশ জুড়ে সামপ্রদায়িক দাঙ্গা বাধবে বলে অভিযোগ কররেন বহুজন সমাজ পার্টি (বিএসপি)-র সুপ্রিমো মায়াবতী।

সোমবার কলকাতার শহীদ মিনারে অনুষ্ঠিত এক নির্বাচনী জনসভা থেকে কড়া ভাষায় মোদীকে আক্রমণ করেন মায়াবতী।

বিএসপি নেত্রী বলেন ‘বিজেপি তাদের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে মোদীকে নির্বাচিত করেছে। কিন্তু কে এই মোদী? এই মানুষটিই ২০০২ সালে গুজরাটে সংগঠিত দাঙ্গার গুজরাট দাঙ্গার সঙ্গে জড়িত। এই মানুষটি দেশের প্রধানমন্ত্রীর পদে বসলে দেশ ক্রমাগত দাঙ্গার মুখে পড়বে’।

পশ্চিমবঙ্গের তৃণমূল পরিচালিত সরকারের সমালোচনা করে উত্তর প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী বলেন ‘এই সরকার মানুষের প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে। এরাজ্যের পিছিয়ে পড়া মানুষের জন্য কোন কাজ করেনি বলেও অভিযোগ তাঁর। বিগত বাম সরকারের আমলেও এরাজ্য থেকে দুর্নীতি মুক্ত করতে ব্যার্থ হয়েছে, কর্মসংস্থানও হয়নি।’

কংগ্রেসকে আক্রমণ করে মায়াবাতী বলেন ‘কংগ্রেসের ভূল নীতির জন্যই দেশকে অর্থনৈতিক সঙ্কটের মুখে পড়তে হয়েছে। তাঁর অভিযোগ ধনীদের হাত শক্ত করতেই দেশে দুর্নীতি বেড়ে গিয়েছে। শিল্পপতি এবং পুঁজিবাদিদের স্বার্থেই কংগ্রেস জনবিরোধী নীতি অবলম্বন করেছে বলেও অভিযোগ বহেনজি’র।

নিজেকে দেশের ভাবী প্রধানমন্ত্রী হিসেবে তুলে ধরে মায়াবতী বলেন বিএসপি ক্ষমতায় আসলে দেশ থেকে দুর্নীতি মুক্ত করে ভারতকে সামনের সারিতে নিয়ে আসবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here