khaleda-ziaঢাকা: রাজধানীর দারুসসালাম থানা এলাকায় নাশকতার অভিযোগে দায়ের করা ৮ মামলায় আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালতে আইনজীবীর মাধ্যমে তিনি আত্মসমর্পণ করে এ জামিনের আবেদন করেন। এর আগে আজ বেলা ১১টা ৩৫ মিনিটের দিকে তিনি আদালতে উপস্থিত হন।

২০১৫ সালের প্রথম দিকে বিএনপির হরতাল অবরোধ চলাকারে রাজধানীর দারুসসালাম থানা এলাকায় নাশকতার অভিযোগে এ মামলাগুলো করেন পুলিশ। ২০১৬ সালের প্রথম দিকে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হুকুমের আসামি করে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন পুলিশ। এ মামলাসমূহে তাকে পলাতক দেখিয়ে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন তদন্তকারী কর্মকর্তারা। মামলাসমূহে বেগম খালেদা জিয়া ছাড়াও দলের অনেক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

এদিকে খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে সকাল থেকেই আদালত এলাকায় জড়ো হয়েছেন বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। গুলিস্থান থেকে খালেদা জিয়াকে অভ্যর্থনা জানিয়ে মিছিল নিয়ে নিম্ন আদালত পর্যন্ত আসেন নেতাকর্মীরা। পরে পুলিশ নেতাকর্মীদেরকে সরে যেতে বাধ্য করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here