গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্টি জেনারেল হাসপাতাল থেকে ৬ ক্লিনিক/ডায়াগনষ্টিক সেন্টারের দালালকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। ভ্রাম্যমান আদালত কর্তৃক সাজা প্রদান।

বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে শহরের মেডিনোভা ডায়াগনষ্টিক সেন্টারের অমিও (৫৫), ময়না (২৫), রম্নমা (২২), গ্রুপ ডায়াগনষ্টিক সেন্টারের জোহিনুর (৪০), নোভা ডায়াগনষ্টিক সেন্টারের কনা ও নুখী (২৪) নামের এ ৬ জনকে গোয়েন্দা পুলিশ গ্রেফতার করে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করে। ভ্রাম্যমান আদালতের বিচারক মোহাম্মদ আবুল খায়ের হাসপাতালে উপস্থিত স্বাক্ষীদের স্বাক্ষ্য গ্রহণ ও  বিশ্লেষণ করে ২৯১ ধারায় এদের প্রত্যেকে ৫শ টাকা জরিমানা অনাদায়ে ৭ দিনের কারাদন্ড প্রদান করেন। বিচারক মৌখীক নির্দেশ দিয়ে বলেন, পরবর্তীতে এদের কেউ অসুস্থতাজনিত কারণে তাদের কর্মরত ক্লিনিক বা ডায়াগনষ্টিক সেন্টারের চিকিৎসা গ্রহণ করবে। যদি তা সম্ভভ না হয় তাহলে ঐ ক্লিনিকের প্রধানকর্তৃক প্রত্যয়নপত্র নিয়ে হাসপাতালে চিকিৎসা নেবেন। অন্যথায় তাদেরকে হাসপাতালে দেখা দেলে বড় ধরণের শাসিত্মমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে গোয়েন্দ পুলিশের ওসি মোঃ আজিজুল ইসলাম জানান, গ্রেফতারকৃ এসকল দালালরা ডায়াগনষ্টিক সেন্টারের প্রতিনিধি হিসেবে প্রতিদিন হাসপাতালে এসে রোগীদের বিভিন্ন পরীক্ষার ও প্রাইভেটভাবে ডাক্তার দেখানোর জন্য প্রলোভন দেখিয়ে নিজ নিজ ক্লিনিক বা ডায়াগনষ্টিক সেন্টার নিয়ে যাওয়ার জন্য প্রোরচিত করে থাকে। আর এরা একটি রোগী নিয়ে যেতে পারলে তার জন্য কমিশনও পেয়ে থাকে। এর ফলে বিড়ম্বনার শিকার হয় সাধারণ রোগীরা।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/এম এম হাসানুজ্জামান/গোপালগঞ্জ

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here