ঢাকা : টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ১৭.১ ওভারে মাত্র ৭২ রানে অলআউট হয়েছে আফগানিস্তান। ফলে জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ৭৩ রান।

এশিয়া কাপে আফগান লজ্জার প্রতিশোধ নিতে তেড়েফুঁড়ে এগুচ্ছে বাংলাদেশ। পঞ্চম টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে টাইগারদের বোলিংয়ের সামনে একেবারে দিশেহারা হযে পড়ে আফগানিস্তান। আবদুর রাজ্জাক, সাকিব আল হাসান ও মাশরাফি মর্তুজাদরে বোলিংয়ের সামনে নিরুত্তর হয়ে যায় আফগানরা। বাংলাদেশে সাকিব আল হাসান তিনটি ও আবদুর রাজ্জাক ‍দুটি উইকেট নেন।

টস হেরে ব্যাটিংয়ে নামা আফগানিস্তানের ইনিংসের প্রথম বলেই মাশরাফি আঘাত হানেন। এরপর দলটি দ্বিতীয় উইকেট জুটিতে কিছুটা প্রতিরোধ গড়ে তোলে। কিন্তু দলীয় ৩৬ রানে সাকিবের জোড়া আঘাতের পর আর মেরুদন্ড সোজা করতে পারেনি দলটি। যখন আফগানদের ইনিংসের শেষ উইকেটটিও নিজের দখলে নেন বাংলাদেশের বিশ্বসেরা ক্রিকেটার সাকিব। আফগানদের পক্ষে সর্বোচ্চ ২১ রান করেন গুলবাদিন নাইব। এজন্য ২২ বল মোকাবেলা করেন এই ব্যাটসম্যান।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে গুরুত্বপূর্ণ এই ম্যাচটিতে বাংলাদেশ পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নেমেছে। আফগানদের মোকাবেলায় বড় তারকাদের মধ্যে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাশরাফি মর্তুজা সবাই খেলছেন।  কেবল ব্যাটসম্যান মুমিনুল হক ও স্পিন অলরাউন্ডার সোহাগ গাজী  এই ম্যাচে খেলবেন না।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, আনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, নাসির হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মাশরাফি বিন মর্তুজা, ফরহাদ রেজা, আল আমিন হোসেন ও আবদুর রাজ্জাক।

আফগানিস্তান দল: মোহাম্মদ শাহজাদ, নওরোজ মঙ্গল, করিম সাদিক, শফিকুল্লাহ, মোহাম্মদ নবি, গুলবাদিন নাইব, সামিউল্লাহ শেনওয়ারি, দৌলত জর্দান, শাপুর জর্দান, আফতাব আলম ও নাজিব তারাকাই।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here