স্টাফ রিপোর্টার

ঢাকা সিটি করপোরেশনকে (ডিসিসি) বিভিক্ত করার প্রতিবাদ এবং অবিলম্বে এ সিদ্ধান্ত বাতিলের দাবিতে আগামী ৪ ডিসেম্বর রোববার রাজধানী ঢাকায় সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে প্রধান বিরোধী দল বিএনপি।

বুধবার রাত সাড়ে নয়টায় স্থায়ী কমিটির বৈঠকের একপর্যায়ে প্রেসব্রিফিংয়ে দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন।

একই দাবিতে বিএনপি তিন দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে- ২ ডিসেম্বর শুক্রবার বিকালে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ও ৩ ডিসেম্বর শনিবার রাজধানীর সব থানায় বিক্ষোভ সমাবেশ।

মির্জা ফখরুল বলেন, জনমতের তোয়াক্কা না করে হীন রাজনৈতিক উদ্দেশ্যে ঢাকা সিটিকে দ্বিখণ্ডিত করে সরকার ঢাকাবাসীর হৃদপিণ্ডে আঘাত করেছে। সরকারের এই তুঘলকি সিদ্ধান্তে দেশবাসীর সঙ্গে একমত হয়ে আজকের বৈঠকে নিন্দা প্রতিবাদ জানানো হয়েছে।

এছাড়া স্থায়ী কমিটির বৈঠকে টিপাইমুখে বাঁধ নির্মাণের প্রতিবাদে ডাকা সিলেট বিএনপির বৃহস্পতিবারের হরতালে প্রতি সমর্থন দেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলেও জানান তিনি।

এরআগে বিএনপি চেয়ারপারস বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে তার গুলশান কার্যালয়ে রাত আটটায় শুরু হওয়া দলের স্থায়ী কমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকে অন্যদের উপস্থিত ছিলেন- ড. আরএ গণি, ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, এমকে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ব্রিগেডিয়ার (অব.) আসম হান্নান শাহ, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here