ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক ::

আউট অফ স্কুল চিলড্রেন প্রোগ্রামের পাঠদানকে আরও প্রাণবন্ত ও উপভোগ্য করার লক্ষ্যে শিক্ষার্থীরা নতুন শ্রেনিতে উত্তোলণ করায় ঘাসফুলের সকল শিক্ষকদের নিয়ে ঘাসফুল ঢাকা অফিসে ব্র্যাক ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করেছে ।এ ওরিয়েন্টেশনে ব্র্যাক শিক্ষার্থীদের পাঠদানে সকল বিষয়ের উপর শিক্ষকদের নতুন নতুন দিক নির্দেশনা দিয়ে থাকে।

তৃতীয় শ্রেণীর নবাগত শিক্ষার্থীদের পাঠ উন্নয়নের জন্য বুধবার ( ২৫ জানুয়ারি ২০২৩ ) ঘাসফুলের ঢাকার কার্যালয়ে উক্ত ওরিয়েন্টেশনের আয়োজন করা হয় ।

শিক্ষার্থীরাই দেশ ও জাতির ভবিষ্যত। তারাই ভবিষ্যতে দেশকে পরিচালনা করবে। এ জন্যই শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নে সর্বদা প্রতিটি শ্রেণি উত্তোলনে সকল শিক্ষকদের নিয়ে এমন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে করে শিক্ষার্থীদের পড়াশোনার মান উন্নয়নে শিক্ষকগণ অতি উৎসাহিত হবেন।

উপজেলা প্রোগ্রাম ম্যানেজার শর্মিলা রায় বলেন , শিক্ষার্থীদের সঠিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে শিক্ষকদের আরও যত্নবান হতে হবে। ধমকের সুরে নয় শিক্ষকদের মাতৃস্নেহে তাদের শেখানো উচিত। কোন শিক্ষার্থী যদি পড়াশোনায় দুর্বল হয় তবে বিশেষ যত্নের ব্যবস্থা গ্রহণ আবশ্যক। ভালো শিক্ষার্থীদের সাথে দুর্বল শিক্ষার্থীদের একসাথে মিলিয়ে পড়াতে হবে। চেষ্টা থাকতে হবে যেন প্রতিদিনের পড়া প্রতিদিন শেখানো যায়। একজন আদর্শ শিক্ষকই পারে শিক্ষার্থীদের সামনে এগিয়ে নিয়ে যেতে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রোগ্রাম ম্যানেজার শর্মিলা রায় ও প্রোগ্রাম সুপারভাইজার মোসাম্মৎ ছালেহা বেগম ও আফসানা আক্তার।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here