পাবনা : দীর্ঘ ১৭ বছর পর বুধবার আবার চালু হতে যাচ্ছে পাবনার ঈশ্বরদী বিমান বন্দর। বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী ফারুক খান এ বন্দরের কার্যক্রম উদ্বোধন করবেন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পরিকল্পনা মন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব) এ কে খন্দকার বীর উত্তম।১৯৬৬ সালে ৪ শ ১২ একর জমির উপর পাবনার ঈশ্বরদী বিমান বন্দরটি প্রতিষ্ঠা করা হয়। চালুর পর ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় বিমান বন্দরটি ক্ষতিগ্রস্থ হয়।

পরে এটি মেরামতের পর আবার ১৯৭২ সালে চালু করা হয়। লোকসানের অজুহাতে ১৯৮৭ সালে এ বিমান বন্দর বন্ধ হয়ে যায়। পরে আবার ১৯৯৪ সালে চালু হলে একই কারণে ১৯৯৬ সালে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। এরপর দীর্ঘদিন এ বিমান বন্দরটি মেলিটারী ফার্মের কাজে ব্যবহার করা হচ্ছিল।

ঈশ্বরদীতে ইপিজেড ও রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র প্রতিষ্ঠার পর আবারও বিমানবন্দরের প্রয়োজনীয়তা দেখা দেয়। এ কারণে দীর্ঘ ১৭ বছর পর আবার এ বিমান বন্দর চালু করা হচ্ছে।

স্থানীয় বিমান বন্দর কর্তৃপক্ষ জানান, ঈশ্বরদী বিমান বন্দর থেকে প্রতি সপ্তাহের শনি ও সোমবার  ঢাকা-ঈশ্বরদী-ঢাকা রুটে বেসরকারী বিমান ইউনাইটেড এয়ারের একটি করে বিমান চলাচল করবে।

কলিট তালুকদার/

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here