১১ দিন নদীতে জাল ফেলা মাছ ধরার উপর নিষেধাজ্ঞাআদিল হোসেন তপু, ভোলা প্রতিনিধি :: ইলিশের প্রজনন বৃদ্ধি ও মা ইলিশ রক্ষার্থে আগামী ৫ অক্টোবর থেকে ১৫ অক্টোবর এই ১১ দিন ভোলাসহ দেশের বিভিন্ন নদী নদীতে সকল ধরনের জাল ফেলা মাছ ধরার উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার।

অভিযানকে সফল করতে ইতিমধ্যেই ভোলা জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন ও কোস্টগার্ডের পক্ষ থেকে সকল ধরনের প্রস্তুতি সম্পর্ন করা হয়েছে।

অভিযানের সময়টিতে নদীতে সকল ধরনের জালফেলা মাছ ধরা ও নৌকা নামানো বন্ধের পাশাপশি ইলিশ মাছ বিক্রি ও পরিবহনে সম্পুর্ন নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

ভোলায় মৎস্য অভিযান বিষয়ক এক মত বিনিময় সভায় জেলা প্রশাসক মোঃ সেলিম রেজা এ কথা বলেন।

রোববার দুপুর ১২টার দিকে ভোলা জেলা প্রশাসনের মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোঃ সেলিম রেজা’র সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, ভোলা পুলিশ সুপার মোহাঃ মনিরুজ্জামান, সদর উপজেলার চেয়ারম্যান মোশারফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক শুব্রত কুমার সিকদার, সদর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা এস এম ফরিদ উদ্দিন, জেলা তথ্য অফিসার নুরুল আমিন, জেলা সৎস্য কর্মকর্তা প্রীতিশ কুমার মল্লিক, বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তা, কোস্টগার্ড কর্মকর্তা ও ক্ষুদ্র মৎস্যজীবি সমিতির সদস্যসহ বিভিন্ন শ্রেনী পেষার লোকজন।

সভায় জানানো হয়, আগামী ৪ অক্টোবর থেকে জেলার প্রতিটি অঞ্চলের বরফ কল গুলোর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকবে।

এই আইন অমান্য করে কেউ মাছ ধরা, পরিবহন বা মজুদ করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থার মাধ্যমে তিন মাস থেকে সর্বচ্চ এক বছরের কারাদন্ড হতে পারে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here