হোক আলিঙ্গনডেস্ক নিউজ :: ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় নীতি পুলিশের বিরুদ্ধে ফের প্রতিবাদ করেছে অসংখ্য তরুণ-তরুণী। পোস্টার-প্ল্যাকার্ড-স্লোগানে তারা আওয়াজ তোলেন, ‘হোক আলিঙ্গন’। আলিঙ্গন যে অশ্লীলতা নয়, অনৈতিক নয়, অপরাধ নয়, সেটা যে দুটো মানুষের ভালবাসার অনুভূতির বহিঃপ্রকাশ, সেই বার্তাই দেন ওই প্রতিবাদীরা।

বুধবার দুপুর ১২টরে দিকে টালিগঞ্জ মেট্রো স্টেশনের সামনে এ অভিনব প্রতিবাদ করেন তারা।

এ দিনের প্রতিবাদে অংশগ্রহণ করেন বিভিন্ন পেশার মানুষ। প্রতিবাদে অংশ নেওয়া এক তরুণী বলেন, “বন্ধুত্বের মধ্যে লিঙ্গভেদ দেখা হয় না, সেই সঙ্কীর্ণতা কাটিয়ে উঠুক আমাদের চারপাশের মানুষ। কেননা, এই শহর এ ধরনের সঙ্কীর্ণতা দেখতে অভ্যস্ত নয়। এবং এই শহর এ সঙ্কীর্ণতাকে ঠাঁই দেবে না এটাই আমাদের প্রত্যাশা।”

সোমবার রাতে নীতি পুলিশদের হাতে মারধরের শিকার হন এক যুগল। মেট্রোর কামরায় একে অপরকে জড়িয়ে ধরে দাঁড়িয়ে থাকার ‘অপরাধে’ প্রথমে কটূক্তি করা হয়। এর পর দমদম মেট্রো স্টেশনে নামামাত্রই তাদের উপর ঝাঁপিয়ে পড়েন এক দল সহযাত্রী। তাদের মধ্যে অধিকাংশই ছিলেন প্রৌঢ়।
এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই প্রতিবাদের ঝড় ওঠে।

এ ঘটনায় প্রথমে নিশ্চুপ থাকার পর অবশেষে মঙ্গলবার মুখ খোলেন মেট্রো কর্তৃপক্ষও। যাত্রীদের প্রতি ফেসবুকে তাদের প্রতিক্রিয়া, “দমদম মেট্রো স্টেশনে গত কাল যে ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে, তার তদন্ত করা হবে। তবে এখনও পর্যন্ত এ নিয়ে কোন অভিযোগ দায়ের করা হয়নি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here