ঢাকা : ‘দেশের মালিক’কে পাঠানো হয়েছে মানসিক হাসপাতালে। তিনি ভয়াবহ মানসিক রোগে ভুগছেন। এজন্য তাকে ভর্তি করা হয়েছে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটে। আর এই কাজটি হয়েছে খোদ অর্থমন্ত্রীর নির্দেশে। গতকাল থেকেই তার চিকিৎসা শুরু হয়েছে।

চিকিৎসকেরাও বলছেন, তিনি মানসিক রোগী। অনর্গল কথা বলে এখন কিছুটা ঝিমিয়েও পড়েছেন এই ‘দেশের মালিক’। ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ডা. ওয়াজিউল আলম চৌধুরী বলেন, আমাদের ধারণা তিনি ‘মেজর সাইকোসিস’-এ ভোগছেন। এ ধরণের রোগীরা সাধারণত সিজোফ্রেনিয়ায় ভোগেন। তারা সব সময় বাস্তবতা থেকে দূরে অবস্থান করেন, নিজেদের খুব গুরুত্বপূর্ণ ভাবেন, বেশি কথা বলেন।

‘দেশের মালিক’ গতকাল দুপুরে দিকে সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কার্যালয়ে ঢুকে পড়েন। তখন নিজেকে পরিচয় দেন ‘দেশের মালিক’ হিসেবে। বলেন, তিনি সাধারণ কেউ নন, কারণ তিনি দেশের মালিক। অর্থমন্ত্রীর কাছে একটি মেশিনের খোঁজে এসেছেন। এটি অর্থমন্ত্রীর কাছে রয়েছে।

জিজ্ঞাসাবাদে তার নাম সাকির বলে জানান।
ওই দিন প্রথমে তার ওপর অর্থমন্ত্রী ক্ষিপ্ত হলেও পরে তিনি বোঝতে পারেন, লোকটা মানসিক রোগী আর তাই তাকে মানসিক হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো নির্দেশ দেন। রাত আটটার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সাকিরকে প্রথমে হাতকড়া পরিয়ে হাসপাতালে নেয়া হয়। পরে চিকিৎসকদের নির্দেশে হাতকড়া খুলে ফেলা হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here