হাত ধোয়ার কৌশল শিখলো স্কুলের ছাত্র ছাত্রীরাহাত ধোয়ার কৌশল শিখলো স্কুলের ছাত্র ছাত্রীরাহাত ধোয়ার কৌশল শিখলো স্কুলের ছাত্র ছাত্রীরাষ্টাফ রিপোর্টার :: স্বাস্থ্য পরিচর্যায় হাত বাড়াই’ এই শ্লোগান নিয়ে বেসরকারী সংস্থা ডরপ ও এসিআই গ্রুপের সেভলন পণ্যের আয়োজনে বিশ্ব হাত ধোঁয়া দিবস উপলক্ষে স্কুলের ছাত্র-ছাত্রীদেরকে সঠিক নিয়মে হাত ধোয়ার ছয়টি কৌশল শেখানো হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) সকাল থেকে দিনব্যাপী রাজধানীর শেওড়াপাড়াস্থ ডরপ কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখে মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ (শাখা-৩) এর ছাত্র-ছাত্রীদের মধ্যে এ সচেতনতা কার্যক্রম পরিচালনা করা হয়। কর্মসূচীতে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা স্বত:স্ফুর্তভাবে অংশগ্রহণ করে।

বিশ্ব হাত ধোঁয়া দিবস কর্মসূচী গুরুত্ব তুলে ধরে কর্মসূচীতে অংশগ্রহণ করেন ডরপ’র ম্যানেজার এইচআরটি এন্ড এডমিন মোঃ হায়দার আলী খান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সিনিয়র স্যোসাল ডেভেলপমেন্ট অফিসার লুৎফর রহমান, ডরপ গবেষক মোহাম্মদ যোবায়ের হাসান, স্বাস্থ্যগ্রাম: ওয়াশ পরিবীক্ষণ প্রেক্ষিত প্রকল্পের কো-অর্ডিনেটর মোঃ আমীর খসরু, মো: দিদার উদ্দিন, স্প্রীং কর্মসূচীর কামরুন নাহার মিথুন, মিডিয়া ম্যানেজার আ হ ম ফয়সল প্রমূখ।

অনুরূপভাবে বিশ্ব হাত ধোঁয়া দিবস উপলক্ষ্যে ডরপ ও সেভলনের আয়োজনে সিরাজগঞ্জ সদর, ভূয়াপর (টাঙ্গাইল), কুলিয়ারচর (কিশোরগঞ্জ), বরগুনা সদর, রামগতি (লক্ষ্মীপুর) ও ফকিরহাট (বাগেরহাট) উপজেলার বিভিন্ন স্কুলে দিবসটি উদযাপন করা হয়।

 

 

 

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here