মোঃ এনায়েত হোসেন,  হাতিয়া থেকে ::  করোনাভাইরাস থেকে রক্ষা করার জন্য নোয়াখালীর হাতিয়া উপজেলায় লকডাউন ঘোষণা করা হয়। এদিকে দ্বীপ হাতিয়া উপজেলার বাজার গুলো বন্ধ হয়ে যাওয়ায় সাধারণ জনগণ কর্মহীন হয়ে পড়েছে। না পারে কোন কাজ করতে, না পারে ঘর থেকে বের হতে। প্রায় সাড়ে সাত লক্ষ মানুষ চার দেয়ালে বন্দী হয়ে আছে। তাই অভাব দেখা দিয়েছে হাতিয়ার বিভিন্ন ইউনিয়ন গুলোতে। আবার কেউ লজ্জায় নিতে পারছেন ত্রান সামগ্রী।

এ পরিস্থিতিতে আজ বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার তমরদ্দি ইউনিয়নের ৯টি ওয়াডে হতদরিদ্র লোকজনের মাঝে ত্রাণ বিতরণ করে বাংলাদেশ নৌ বাহিনী।

এসময় বাংলাদেশ নৌ বাহিনীর লোকজন রাস্তায় গাড়ি রেখে এক কিলোমিটার পথ হেটে নিজের কাঁধে বা হাতে করে ত্রাণ নিয়ে গ্রামের হতদরিদ্র লোকজনের ঘরে গিয়ে পৌঁছে দেন।

ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ নৌ বাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার মোঃ কামরুল ইসলাম, লেফটেন্যান্ট মোঃ রাশেদ উদ্দিন, তমরদ্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফররুখ আহমদ সহ স্থানীয় মেম্বারগণ।

এ সময় নৌ বাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার মোঃ কামরুল ইসলাম বলেন, আপনারা সবাই যদি সামাজিক দূরত্ব বজায় রেখে রাস্তায় চলাচল করেন এবং প্রতিটি মানুষ মুখে মাক্স ব্যবহার করেন, পরিষ্কার পরিচ্ছন্ন ভাবে চলাফেরা করেন, তাহলে করোনাভাইরাসের হাত থেকে রক্ষা পাওয়া সম্ভব। কারণ একজন মানুষের মুখ, নাক, হাত এসব অঙ্গ থেকে আরেক জনকে করোনা ভাইরাস আক্রমণ করতে পারে। তাই আমাদেরকে সকলে সতর্কতার সাথে চলাফেরা করতে হবে। আমরা অযথা রাস্তায় বা,বাজারে আড্ডা দিবো না, নিরাপদ ভাবে নিজের ঘরে থাকি। নিজে বাঁচি অন্যকে বাঁচতে সহায়তা করি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here