মোঃ এনায়েত হোসেন, হাতিয়া প্রতিনিধি ::  হাতিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে লকডাউন ঘোষণা করা হয়।অন্য দিকে করোনা ভাইরাসের আতঙ্কে যখন এলাকার লোকজন কর্মহীন হয়ে পড়ে। নেই কোন আয় রোজকার, নাই কোন তাদের ঘরে ঠিকমত খাবার, চারদিকে যখন অভাব দেখা দেয়।ঠিক তখনই করোনা ভাইরাস প্রতিরোধে গরিব অসহায় মানুষের মাঝে এসে সহায়তার হাত বাড়িয়ে দেন বাংলাদেশ নৌ বাহিনী।

আজ মঙ্গলবার নোয়াখালী জেলার দ্বীপ হাতিয়া উপজেলার বুড়িরচর ইউনিয়নের সকল ওয়ার্ডে বাংলাদেশ নৌবাহিনীর উদ্যোগে ত্রান সামগ্রী বিতরন করা হয়।

এ সময় বুড়িরচর ইউনিয়ন পরিষদের স্থানীয় সকল ওয়ার্ডের দুস্থ, অসহায়, হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী তুলে দেন বাংলাদেশ নৌবাহিনীর একটি টিম।

বাংলাদেশ নৌবাহিনীর টিম ত্রাণ সামগ্রী নিয়ে নিজ হাতে বা, কাঁদে করে সকল হতদরিদ্রের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেন। সহায়তার মধ্যে ছিল, চাল, তেল, ছোলা, চিনি, আটা, সুজি, বিস্কিট সহ একটি প্যাকেট।

ত্রাণ বিতরণেল সময় উপস্থিত ছিলেন নৌ বাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার কে এম লুৎফর রহমান রাব্বি, লেফটেন্যান্ট মোঃ আতিকুর রহমান, পেটি অফিসার মোঃ শফিকুল ইসলাম, পেটি অফিসার মোঃ ফরিদ উদ্দিন।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন বুড়িরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোবারক আলী কল্লোলসহ ইউনিয়ন পরিষদের সকল মেম্বারগণ এবং বাংলাদেশ নৌ বাহিনীর সদস্যবৃন্দ।

এ সকল এলাকার লোকজন নৌ বাহিনীর হাতে ত্রাণ পেয়ে খুবই আনন্দিত হয় এবং এলাকার লোকজন বলেন, সরকারি কোন ত্রাণ সামগ্রী হাতিয়া উপজেলায় যদি আসে তাহলে নৌবাহিনী বা প্রসাশনের মাধ্যমে যেন বিতরণ করা হয়। তাহলে সঠিক ভাবে গরীব লোকজন এই ত্রাণ সামগ্রী পাবে বলে তাদের বিশ্বাস। তাই স্থানীয় লোকজন মাননীয় প্রধানমন্ত্রীর নিকট অনুরোধ জানান, সকল ত্রাণ সামগ্রী নৌবাহিনী বা প্রশাসনের মাধ্যমে তুলে দেওয়ার জন্য।

ত্রাণ বিতরণ শেষে নৌ বাহিনীর লেঃকমান্ডার এলাকার সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে রাস্তায় চলাচল করার জন্য অনুরোধ জানান। জরুরী কাজ ছাড়া বাজার বা রাস্তায় যেন বের না হয় এবং পরিষ্কার পরিচ্ছন্নতা ভাবে থাকার জন্য পরামর্শ দেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here