চট্টগ্রামের হাটহাজারী মডেল থানার পুলিশ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫টি সিএনজি উদ্ধার ও সিএনজি চোর চক্রের ১২ সদস্যকে গ্রেফতার করেছে। গত ০৮-১২-২০১১ ইং তারিখ ফতেয়াবাদ থেকে একটি সিএনজি চুরি করে নিয়ে যায় ছিনতাইকারীরা। পরে সিএনজির মালিক মোঃ এনামূল হক এর কাছে সিএনজিটি ৮০,০০০/- টাকার বিনিময়ে ছেড়ে দিবে মর্মে চোর চক্রের এক সদস্য গাড়ীর মালিককে মোবাইল করে জানায়। ঘটনাটি থানায় অভিযোগ করা হলে থানার অফিসার ইনচার্জ সামিউল আলমের নির্দেশে চক্রটির ধরতে বিভিন্ন কৌশল করতে হয় পুলিকে। চট্টগ্রাম শহরের পাহাড়তলী এলাকা হতে প্রথমে সিএনজি চোর চক্রের সদস্য রাউজানের বিপব(৩০)কে গ্রেফতার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদে এবং তাহার স্বীকারোক্তিতে অপর আসামী নোয়াখালীর হেলাল(২৫), মানিক(৪০), বরিশালের বাবুল(৪৫)ও ভোলার আবুল কাশেম(৩৫)দেরকে চট্টগ্রাম শহরের বিভিন্ন জায়গায় অভিযান চালাইয়া গত সোমবার (১২ ডিসেম্বর) অন্যান্য চোর চক্রের সদস্যদের গ্রেফতার করতে সক্ষম হয়।

পুলিশ জানায়, আটককৃত আসামীদের দেওয়া তথ্যের ভিত্তিতে তাদের গড ফাদার মতিন ওরফে ডাঃ মতিন(৩৪)কে ভাটিয়ারী এলাকা হইতে গ্রেফতার করা হয়।অন্যান্য আসামীদের জিজ্ঞাসাবাদে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সিএনজি চোর রফিককে ভাটিয়ারী হইতে এবং সুমন(২৮), সিরাজ(২৫), হামিদ(২৫), জিয়াউর রহমান(২৮) ও সৈয়দ নুর(২৮) গণকে কক্সবাজার জেলার সদর  থানা এলাকা হতে অভিযান চালাইয়া গ্রেফতার করা হয়। এ সব আসামীদের স্বীকারোক্তিতে আসামী হামিদের গ্যারেজ হইতে চোরাই অনটেষ্ট সিএনজি উদ্ধার করা হয়। আসামী জিয়াউর রহমান এর গ্যারেজ হইতে ০১টি অনটেষ্ট সিএনজি, সৈয়দ নুরের গ্যারেজ হইহে ০১টি অনটেষ্ট সিএনজি, পলাতক আসামী শফি উল্লার গ্যারেজ হইতে মোট ০২টি অনটেষ্ট সিএনজি সহ মোট ০৫ (পাঁচ) টি অনটেষ্ট সিএনজি কক্সবাজার হইতে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সিএনজি গুলোর মধ্যে হাটহাজারী থানার মামলা নং- ১১ তারিখ- ১২-১২-২০১১ ধারা- ৩৭৯ দঃ বিঃ রুজু করা হয়। একটানা ৪৮ ঘন্টা অভিযান পরিচালনা করিয়া মোট ১২জন আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। আটককৃতরা পুলিশের কাছে স্বীকার করে তারা একটি বড় ধরনের সংঘবদ্ধ আন্তঃজেলা সিএনজি চোর দলের দলনেতা ও সদস্য। তারা চট্টগ্রামের বিভিন্ন উপজেলা থেকে সিএনজি চুরি করে চকরিয়া গিয়ে সিএনজি গুলো বিক্রি করে দেয়। হাটহাজারী থানা পুলিশ এর আগে ও চোর গ্রুপের অপরাপর সদস্যদের নিকট হইতে আরো ৩টি অনটেষ্ট সিএনজি উদ্ধার করা হইয়াছিল বলে পুলিশ জানায়।

গ্রেফতার অভিযানে হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ সামিউল আলমের নেতৃত্বে এসআই মীর কাশেম, এসআই সফিকুল ইসলাম, এসআই গোলাম কিবরিয়া সংগীয় ফোর্স সহ অভিযান পরিচালনা করেন।

আটককৃতরা হলেন বিপব(৩০),মোঃ মানিক(৪০),মোঃ হেলাল@বিলাই(২৫),বাবুল(৪৫), আবুল কাশেম(৩৫) মতিন@ডাঃ মতিন(৩৪),রফিক(৩৫), মোঃ সুমান(২৮), মোঃ সিরজুল হক(২৫),মোঃ হানিফ (২৫),জিয়াউর রহমান(২৮),মোঃ সৈয়দ নুর(২৮)। হাটহাহাজারী থানার অফিসার ইনচার্জ সামিউল আলম সাংবাদিকদের বলেন, চট্টগ্রাম জেলায় সিএনজি চুরির ঘটনা বেড়ে গেছে যদি এভাবে চোর চক্রের সদস্যকে গ্রেফতার করা হয় তাহলে চট্টগ্রামে সিএনজি চুরির ঘটনা অনেকাংশে কমে আসবে।

উনাইটেড নিউজ ২৪ ডট কম/মোহাম্মদ হোসেন/হাটহাজারী

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here